ঠাকুরগাঁওয়ে কলেজ ছুটি দিয়ে আওয়ামী লীগের সম্মেলন

ঠাকুরগাঁওয়ে কলেজ ছুটি দিয়ে সেখানে আওয়ামী লীগের সম্মেলন হয়েছে, যা নিয়ে ক্ষোশ প্রকাশ করেছেন অভিভাবকরা।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 03:31 PM
Updated : 18 July 2022, 03:31 PM

জেলার হরিপুর মহিলা কলেজের মাঠে সোমবার বেলা ১টার দিকে উপজেলা আওয়ামী লীগের এই সম্মেলন হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশচন্দ্র সেন। এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও -২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সম্মেলনের জন্য সকাল ১১টা থেকে হরিপুর উপজেলার বিভিন্ন  ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে কলেজ মাঠে আসতে শুরু করেন। বেলা ১টার  দিকে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন হয়।

প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন হরিপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পাল। বিকেল চারটা পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশন  চলে। বিকেল ৫টার পর থেকে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

সোলেমান আলী নামে একজন অভিভাবক বলেন, আওয়ামী লীগের সম্মেলন করার জন্য উপজেলায় অনেক জায়গা ফাঁকা ছিল। সেসব জায়গায় সম্মেলন করতে পারত তারা। এতে শিক্ষার্থীদের লেখাপড়ায় ক্ষতি হয়েছে।”

তবে এতে কোনো ক্ষতি হয়নি বলে মনে করেন কলেজটির অধ্যক্ষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল।

তিনি বলেন, “একদিন পাঠদান বন্ধ থাকলে শিক্ষার্থীদের লেখাপড়ায় তেমন ক্ষতি হবে না। কাল থেকে নিয়মিত পাঠদান কার্যক্রম চলবে।”

কলেজ ছুটি দিয়ে সম্মেলনের আয়োজন করা নিয়মবহির্ভূত বলে জানিয়েছেন জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মো. আলাউদ্দীন আল আজাদ।

তিনি বলেন, “বিষয়টি যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক