ভোলায় ভেসে আসা বার্জটি হস্তান্তর করল কোস্ট গার্ড

ভোলার বঙ্গোপসাগর মোহনায় চর নিজাম এলাকায় ভেসে আসা বার্জটি পাথর আমদানিকারী ঠিকাদারি প্রতিষ্ঠানকে হস্তান্তর করেছে কোস্ট গার্ড।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 02:51 PM
Updated : 18 July 2022, 03:00 PM

সোমবার বিকালে বার্জটি মালামালসহ বাঁশখালী বিদ্যুৎ প্রকল্পের উদ্দেশে রওয়ানা হয় বলে কোস্ট গার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া অফিসার লেফটেন্যান্ট শাফিউল কিনজল স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের অন্ধ্র প্রদেশের কাকিনাড়া বন্দর থেকে ১৩ হাজার মেট্রিক টন গ্রানাইট পাথর, একটি এক্সকাভেটর এবং পাথর ভাঙার মেশিনসহ বার্জটি বাংলাদেশের বাঁশখালী বিদ্যুৎ প্রকল্পের উদ্দেশে রওয়ানা দেয়।

পথে বৈরী আবহাওয়ার মধ্যে পড়ে বার্জটি টাগবোট থেকে বিচ্ছিন্ন হয়ে সাগরে ভাসতে ভাসতে চর নিজামে এসে আটকে যায়।

ভারতের এঞ্জেল এক্সপোর্ট কোম্পানি এবং বাংলাদেশের রিলায়েন্স শিপিং করপোরেশন সমন্বয়ের মাধ্যমে বাঁশখালী বিদ্যুৎ কেন্দ্রের জন্য পাথরসহ ওই মালামাল আনা হচ্ছিল বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। 

পরে কোস্ট গার্ড রিলায়েন্স শিপিং করপোরেশনের সঙ্গে যোগাযোগ করে বার্জটির অবস্থান জানায় এবং এরপর এঞ্জেল এক্সপোর্ট কোম্পানিকেও তা জানানো হয়।  

এরপর রিলায়েন্স শিপিং করপোরেশন তিনজন প্রতিনিধি এবং টাগবোট পাঠায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার দুপুরে কোস্ট গার্ড দক্ষিণ জোনের আউটপোস্ট চরমানিকা রিলায়েন্স শিপিং করপোরেশনের তিনজন প্রতিনিধির কাছে বার্জটি হস্তান্তর করে।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের ১৫ জুলাইয়ের বিজ্ঞপ্তিতে বার্জটি কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড প্রজেক্টে যাচ্ছিল বলা হয়। তবে সোমবারের [১৮ জুলাই] বিজ্ঞপ্তিতে বলা হয় বার্জটি বাঁশখালী বিদ্যুৎ প্রকল্পে [বাঁশখালী পাওয়ার প্ল্যান্ট] যাচ্ছিল।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক