মৈনট ঘাটে ডুবে নিখোঁজ বুয়েট শিক্ষার্থীর লাশ উদ্ধার

ঢাকার দোহার উপজেলায় পর্যটন স্পট মৈনট ঘাট এলাকায় পদ্মা নদীতে ডুবে নিখোঁজ বুয়েট শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2022, 11:38 AM
Updated : 15 July 2022, 01:31 PM

দোহার থানার ওসি মোস্তফা কামাল জানান, শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলের পাশ থেকে ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত তারিকুজ্জামান সানি (২৫) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্থাপত্য বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শরীয়তপুর জেলার জাজিরা থানার ডাঙ্গুর বেপারীকান্দি গ্রামের হারুন উর রশীদের ছেলে। সানি ঢাকার হাজারীবাগে থাকতেন বলে জানা গেছে।

নিহতের সঙ্গীদের বরাত দিয়ে ওসি মোস্তফা কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার ঢাকা থেকে ১৬ জনের একটি দল আটটি মোটরসাইকেলে করে দোহারের মৈনট ঘাটে ঘুরতে আসে।

রাত ৮টার দিকে ঘাটের তীরে অবস্থানরত ড্রেজারের পাশে বাল্ক হেডে উঠে মোবাইলে সেলফি তোলার সময় পা পিছলে নদীতে পড়ে নিখোঁজ হন সানী।

এ সময় তার বন্ধুরা উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ৯৯৯-এ কল দিয়ে পুলিশ ডাকে। পুলিশ এসে ফায়ার সার্ভিসকে খবর দেয়। রাতেই উদ্ধার অভিযান শুরু করেন ফায়ার সর্ভিসের ডুবুরিদল।

পরে ১৫ ঘণ্টার বেশি সময় চেষ্টা চালিয়ে শুক্রবার দুপুরে মরদেহ উদ্ধার করা হয়েছে।

লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ্ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের পরিবারের কোনো অভিযোগ আছে কি-না জানতে চাইলে ওসি বলেন, “এ বিষয়ে এখনও তারা পুলিশকে কোনো কিছু জানাননি। কিন্তু ঘটনাটি পুলিশের কাছে সন্দেহজনক মনে হওয়ায় লাশ মর্গে পাঠানো হয়েছে।”

এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে এ পুলিশ কর্মকর্তা জানান।