রাজশাহীতে অধ্যক্ষকে ‘প্রহার’: তদন্তে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কমিটি

একজন সংসদ সদস্যের বিরুদ্ধে রাজশাহীতে কলেজের অধ্যক্ষকে মারধরের অভিযোগ ওঠার পরিপ্রেক্ষিতে ঘটনাটি তদন্তে কমিটি গঠন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2022, 02:21 PM
Updated : 13 July 2022, 02:21 PM

বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এই সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী তার কার্যালয়ে গত ৭ জুলাই রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে ‘পিটিয়ে’ আহত করেন বলে অভিযোগ ওঠে। তবে বিষয়টি প্রকাশ হয় মঙ্গলবার।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার অধ্যক্ষ সেলিম রেজাকে মারধরের ঘটনা জানার পরই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. মশিউর রহমান এই তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন। কমিটিকে যত দ্রুত সম্ভব সরেজমিনে ঘটনা বিস্তারিত জেনে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেন উপাচার্য।

এ ব্যাপারে উপাচার্য মশিউর রহমান বলেন, “অধ্যক্ষকে মারধরের ঘটনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পরই পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।”

গত বৃহস্পতিবার (৭ জুলাই) রাত ৯টার দিকে রাজশাহী নগরীর থিম ওমর প্লাজায় রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে অধ্যক্ষ সেলিম রেজাকে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে।

তবে নিজের ওমর ফারুক তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।