কুমিল্লা সিটি মেয়রের দায়িত্ব বুঝে নিলেন রিফাত

শপথ গ্রহণের দুই দিনের মাথায় আনুষ্ঠানিকভাবে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব বুঝে নিয়েছেন আরফানুল হক রিফাত।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2022, 01:20 PM
Updated : 7 July 2022, 01:20 PM

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নবনির্বাচিত মেয়র রিফাত নগর ভবনে এসে মেয়রের দায়িত্বভার বুঝে নেন।

এ সময় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারীরা নতুন মেয়র এবং কাউন্সিলরদের ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এরপর দুপুর সাড়ে ১২টার দিকে মেয়র ও কাউন্সিলরদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

নিয়মানুযায়ী নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের প্রথম সভা থেকে পরবর্তী ৫ বছর বর্তমান করপোরেশনের মেয়াদ থাকবে।

মেয়রের চেয়ারে বসেই আরফানুল হক রিফাত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ সময় তিনি বলেন, “আমি সব সময় নিজেকে দুর্নীতিমুক্ত রেখে কাজ করব। আমি ভোটের আগে কুমিল্লার মানুষকে কথা দিয়েছি নির্বাচিত হলে সাবেক মেয়রের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করব। কুমিল্লার মানুষকে দেওয়া আমার সেই কথা আমি অবশ্যই রক্ষা করব। অচিরেই দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করব।”  

নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীদের শ্বেতপত্র প্রকাশে সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, “কেউ নিজেকে কোনো প্রকার অনিয়ম ও দুর্নীতির সাথে জড়াবেন না। অনিয়মে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।”

ভোট দিয়ে মেয়র নির্বাচিত করায় তিনি কুমিল্লার মানুষের প্রতি কৃতজ্ঞতা জানান।

কুমিল্লার মানুষের জন্য সেবার দরজা সব সময় খোলা থাকবে এবং সিটি করপোরেশনকে কখনোই দলীয় কার্যালয় বানাবেন না বলে প্রতিশ্রুত দেন তিনি।  

মেয়রের প্রথম কাজ সম্পর্কে রিফাত বলেন, “আমি সর্বপ্রথম কুমিল্লার মানুষকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে কাজ শুরু করব। এরপর যানজট সমস্যার সমাধান করব।”

এছাড়া পর্যায়ক্রমে সকল উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন এবং কুমিল্লাকে আধুনিক ও মডেল সিটি করপোরেশনে পরিণত করার কাজ করবেন বলে জানান।

গত ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত জয়ী হন। গত ২৩ জুন গেজেটে মেয়রসহ নবনির্বাচিত কাউন্সিলরদের নামের তালিকা প্রকাশিত হয়। নির্বাচনের ২০ দিনের মধ্যেই গত ৫ জুলাই তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।