পদ্মা সেতুর নাট খোলা বাইজীদের জামিন নামঞ্জুর

পদ্মা সেতুর নাট খোলার টিকটক ভিডিও ধারণ করা বাইজীদ তালহাকে সাত দিনের রিমান্ড শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 04:12 PM
Updated : 6 July 2022, 04:14 PM

বুধবার বেলা ১২টার দিকে শরীয়তপুরের মুখ্য বিচারিক হাকিম সামসুল আলম এই আদেশ দেন বলে আদালত পুলিশের পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান।

গত ২৬ জুন পদ্মা সেতুতে গিয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তের রেলিং থেকে একটি নাট খুলে ফেলেন বাইজীদ তালহা (৩০)। এর ভিডিও ছড়ায় ইন্টারনেটে। পরে গোয়েন্দা পুলিশ তাকে ঢাকার পল্টন এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর আদালত তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পাঠায়।

গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহীনুল ইসলাম বাদী হয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় ২৬ জুন রাতে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। নাট খুলতে বাইজীদকে সহযোগিতা করায় মামলায় আসামি করা হয় ঢাকার সাভার উপজেলার নালিয়াসুর মুশুরিখোলা গ্রামের কায়সার আহম্মেদ (২৬) নামে এক তরুণকেও।

পরিদর্শক জাহাঙ্গীর আলম বলেন, “রিমান্ড শেষে বাইজীদকে আদালতে হাজির করা হয়। বাইজীদ জামিন আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।”

আদালত তার আবেদন মূল্যায়ন করেনি বলে দাবি করেছেন আসামিপক্ষের আইনজীবী শহীদুল ইসলাম।

শহীদুল সাংবাদিকদের বলেন, “জামিন চাওয়া প্রত্যেক আসামির অধিকার। এ আদালত সেটা মূল্যায়ন করেননি। ন্যায় বিচার পেতে আমরা উচ্চ আদালতে যাব।”

আরও-

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক