টেকনাফে ক্রিস্টাল মেথ ও ইয়াবা উদ্ধার, আটক ১

কক্সবাজারের টেকনাফে ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ পাচারকারী সন্দেহে এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি।

টেকনাফ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 12:17 PM
Updated : 6 July 2022, 12:17 PM

বুধবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদীর বেড়িবাঁধ এলাকা থেকে তাকে আটক করা হয় বলে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান।

আটক মো. ফোরকান ওই এলাকার দরগাপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

শেখ খালিদ বলেন, নজরদারী চালানোর সময় একটি নৌকায় করে নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে এক জনকে বাংলাদেশের দিকে আসতে দেখা যায়। নৌকাটি নিয়ে ওই ব্যক্তি বাংলাদেশে এসে ওয়াব্রাং পোস্টের পাশে বেড়িবাঁধের উপর অপেক্ষায় থাকা তিন ব্যক্তির কাছে একটি ব্যাগ দেয়। পরে নৌকাটি ঘুরিয়ে দ্রুত চলে যাওয়ার সময় বিজিবি টহলদল ‘চোরাকারবারিদের’ চ্যালেঞ্জ করে।

‘এ সময় দুজন পালিয়ে গেলেও এক পাচারকারীকে আটক করেন বিজিবির সদস্যরা।”

তিনি জানান, আটক ‘পাচারকারীর’ ব্যাগ থেকে ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়; যার আনুমানিক দাম ৫ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা।”

আটক ফোরকানকের কাছে তথ্য পেয়ে বেড়িবাঁধের পাশে রাখা ‘মাদকপাচার’ কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয় বলে তিনি জানান।

শেখ খালিদ আরও জানান, আটক ফোরকান ও পলাতক দুজনকে আসামি করে মামলা এবং মাদকসহ মোটরসাইকেলটি টেকনাফ থাকায় হস্তান্তর করা হয়েছে।