‘সাড়ে ৫ কোটি টাকার’ ক্রিস্টাল মেথ ও ইয়াবাসহ যুবক আটক

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে নাফ নদীর সীমান্ত থেকে ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবাসহ এক যুবককে আটক করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 06:20 AM
Updated : 6 July 2022, 06:20 AM

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বুধবার ভোরে হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় এ অভিযান চালানো হয়।

আটক মো. ফোরকান (২৫) হ্নীলা ইউনিয়নের দরগাহ পাড়ার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

শেখ খালিদ বলেন, “বুধবার ভোরে ওয়াব্রাং এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবরে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। একপর্যায়ে মিয়ানমার দিক থেকে ইঞ্জিনচালিত নৌকায় নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে ওয়াব্রাং এলাকার বেড়িবাঁধে আসতে দেখা যায়।”

“নৌকায় থাকা ব্যক্তি আগে থেকে বেড়িবাঁধে অবস্থানরত তিনজনের কাছে একটি ব্যাগ হস্তান্তর করে নৌকা চালিয়ে মিয়ানমারের দিকে চলে যায়। এ সময় বিজিবি সদস্যরা লোকগুলোকে থামার জন্য নির্দেশ দিলে তারা দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হয় বিজিবি।”

লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরও বলেন, “লোকটির সঙ্গে থাকা প্লাস্টিকের ছোট ব্যাগে পাওয়া যায় এক কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার ইয়াবা। এ ছাড়া বেড়িবাঁধ এলাকায় রাখা পাচার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।"

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলার প্রস্তুতি চলছে জানিয়ে বিজিবির এ কর্মকর্তা বলেন, উদ্ধার করা মাদকের আনুমানিক মূল্য পাঁচ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক