বরিশালে স্বেচ্ছাসেবক লীগ নেতার দুই হাতের রগ কর্তন

কমিটি নিয়ে বিরোধের জেরে বরিশালের মেহেন্দিগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদককে কুপিয়ে জখম করে দুই হাতের রগ কেটে দিয়েছে প্রতিপক্ষের লোকজন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2022, 03:49 AM
Updated : 5 July 2022, 03:49 AM

আহত রাতুল চৌধুরী (২৯) মেহেন্দিগঞ্জ পৌরসভার চরহোগলার জগলুল হায়দার চৌধুরীর ছেলে। সোমবার রাত ৮টার দিকে পৌরসভার পাতারহাট বন্দর গরুর হাট এলাকায় তিনি আক্রান্ত হন বলে মেহেন্দিগঞ্জ থানার পরিদর্শক তৌহিদুজ্জামান জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “রাজনৈতিক বিরোধ ও আধিপত্য নিয়ে এ ঘটনা ঘটেছে। হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

রাতুলের দুই হাতের রগ কাটা ছাড়াও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করা হয়েছে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভাসকুলার সার্জন না থাকায় গভীর রাতে তাকে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানান পরিদর্শক তৌহিদ।

রাতে হাসপাতালে নেওয়ার পর ঘটনার একটি বর্ণনা পুলিশকে দিয়েছেন আহত রাতুল। তিনি বলেছেন, সোমবার রাত ৮টার দিকে একটি চায়ের দোকানে বসেছিলেন তিনি। এ সময় ২৫ থেকে ৩০ জনের একটি দল তার ওপর হামলা করে।

বেধড়ক মারধরের পর চাকু দিয়ে রাতুলের দুই হাতের রগ কাটা হয়। দা দিয়ে মাথা, পিঠ, পাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে তাকে রাস্তায় ফেলে চলে যায় হামলাকারীরা।

হামলাকারীদের মধ্যে কয়েকজনের নামও রাতুল পুলিশকে বলেছেন। তবে রাত পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।  

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান ফয়সাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক এক নেতার নেতৃত্বে এ হামলা হয়েছে। রাতুল বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর অনুসারী। আর তার প্রতিপক্ষরা বরিশাল-৪ আসনের সংসদ সদস্য এবং স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক পংকজ নাথের অনুসারী।”

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রাতুলের খালাতো ভাই আহসান হাবীব জুম্মান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক