কুমিল্লায় ‘প্যারোলে বেরিয়ে’ শপথ নেবেন জামায়াতের ২ কাউন্সিলর

কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত দুই কাউন্সিলর প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন বলে জানিয়েছে জেলা প্রশাসন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2022, 02:28 PM
Updated : 4 July 2022, 02:28 PM

অক্টোবরে নগরীর নানুয়া দিঘির পাড়ে দুর্গাপূজা মণ্ডপের হামলার মামলায় গ্রেপ্তার এই দুই জামায়াত নেতা-কর্মীর প্যারোলে মুক্তি নিয়ে মঙ্গলবার ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে অন্য কাউন্সিলরদের সঙ্গে ভার্চুয়ালি শপথ নেবেন। এরই মধ্যে সব কাগজপত্র জেলা কারাগারে পৌঁছেছে।  

এই দুই কাউন্সিলর হলেন- ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া এবং ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. একরাম হোসেন বাবু।

সোমবার বিকালে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য কারাবন্দি দুই কাউন্সিলরের প্যারোলে মুক্তির প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।  

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, “মঙ্গলবার শপথ অনুষ্ঠানে যোগ দিতে কারাগারে থাকা দুই কাউন্সিলরের প্যারোলে মুক্তির একটি নথি পেয়েছি। সকালে পুলিশের দায়িত্বে তাদের মুক্তি দেওয়া হবে। শপথ শেষে নির্দিষ্ট সময়ের মধ্যে তাদেরকে ফের কারাগারে নিয়ে আসা হবে।“

কাজী গোলাম কিবরিয়া কুমিল্লা মহানগর জামায়াতের সদস্য। আর মো. একরাম হোসেন বাবু মহানগর জামায়াতের কর্মী হিসেবে পরিচিত।

এদিকে, মারামারির ঘটনায় কারাগারে থাকা নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জাহাঙ্গীর হোসেন বাবুল রোববার বিকেলে জামিন পেয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে বের হন। তিনি গত ২৯ জুন কারাগারে যান।

গত ১৫ জুন কুমিল্লা সিটির তৃতীয় নির্বাচনে মেয়র পদে পাঁচজন, ২৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নয়টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত মেয়র নির্বাচিত হয়েছেন।