ব্যাগভরতি টাকাসহ আটক: সার্ভেয়ার আতিকুর রিমান্ডে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ২৩ লাখ টাকাসহ ধরা পড়া কক্সবাজারের সার্ভেয়ার মো. আতিকুর রহমানকে পাঁচ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2022, 10:55 AM
Updated : 4 July 2022, 10:55 AM

দুপুরে জ্যেষ্ঠ জেলা দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এই আদেশ দেন বলে দুদক কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম জানান।

রোববার রাতে কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার সার্ভেয়ার মো. আতিকুর রহমানের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা করেন দুদকের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন।

জেলা সমন্বিত কার্যালয়ের কার্যক্রম শুরু করার পর এটি দায়ের হওয়া প্রথম মামলা। 

উপ-পরিচালক মনিরুল বলেন, “সার্ভেয়ার আতিকুর অসৎ উদ্দেশ্যে তার ওপর অর্পিত ক্ষমতা অপব্যবহার করে দুর্নীতি ও ঘুষের মাধ্যমে অর্জিত ২৩ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা গোপন বা আড়াল করার উদ্দেশ্যে হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তরের চেষ্টা করেছিলেন। এই অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইন ও দুর্নীতি প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।”

শুক্রবার ঢাকায় ধরা পড়েন সার্ভেয়ার আতিকুর। কক্সবাজার ফিরিয়ে আনার পর জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ একটি লিখিত অভিযোগ করে তাকে থানায় হস্তান্তর করেন।

ওই অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে লিপিবদ্ধ করে এই সার্ভেয়ারকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখানো হয়।

শনিবার আদালতের আদেশে আতিকুর রহমানকে কারাগারে পাঠানো হয়।

সার্ভেয়ার আতিকুর রহমানের বাড়ি সিরাজগঞ্জে। তিনি মহেশখালীতে সরকারের প্রায় ১৫টি প্রকল্পের ভূমি অধিগ্রহণের দায়িত্বে রয়েছেন।

আরও পড়ুন:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক