টেকনাফে কোটি টাকার ইয়াবা মেথ উদ্ধার, আটক ১

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবা ও এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ এক পাচারকারিকে আটক করেছে বিজিবি।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2022, 03:56 AM
Updated : 2 July 2022, 04:15 AM

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, শুক্রবার সন্ধ্যায় উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং এবং রাতে হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকা থেকে মাদকগুলো উদ্ধার করা হয়।

আটক মো. ফারুক (৩০) হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং এলাকার নুর আহমেদের ছেলে।

কর্নেল খালিদ বলেন, “শুক্রবার সন্ধ্যায় নাফ নদীর হোয়াইক্যং ইউনিয়নের আন নূর মৎস্য ঘের এলাকা দিয়ে মাদকের একটি চালান পাচারের খবরে বিজিবি সেখানে অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে হস্তচালিত নৌকায় করে আসা এক ব্যক্তিকে নাফ নদীর জলসীমার শূন্যরেখা অতিক্রম করতে দেখে বিজিবির সদস্যরা তাকে থামার নির্দেশ দেন।

“এ সময় ওই ব্যক্তি নৌকা থেকে নদীতে লাফ দিয়ে পালানোর চেষ্টা করলে বিজিবির সদস্যরা ধাওয়া দিয়ে তাকে আটক করে। এরপর নৌকায় তল্লাশি চালিয়ে পাটাতনের ভেতরে বিশেষ কৌশলে রাখা ৩০ হাজার ইয়াবা পাওয়া যায়।”

পরে আটক ব্যক্তির দেওয়া তথ্যে ওয়াব্রাং এলাকায় অভিান চালিয়ে মাটির নিচে লুকিয়ে রাখা এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

তবে এ সময় মাদকের চালান মজুদে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধার করা মাদকগুলোর বাজারমূল্য আনুমানিক ৬ কোটি ৮০ লাখ ২০ হাজার টাকা জানিয়ে খালেদ বলেন, আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক