সিরাজগঞ্জে অস্ত্র হাতে ‘ভাইরাল’ সেই বায়েজিদ পিস্তলসহ গ্রেপ্তার

সিরাজগঞ্জ শহরে গত বছরের ৩০ ডিসেম্বর বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষ চলাকালে পিস্তল হাতে যে তরুণের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল, সেই বায়েজিদ আহম্মেদ টরি পিস্তল ও গুলিসহ গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়েছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2022, 03:56 AM
Updated : 30 June 2022, 04:48 AM

বুধবার রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার শিয়ালকোল বাজারের একটি চায়ের দোকানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে ডিবি পুলিশের এসআই খোকন চন্দ্র সরকার জানান।

১৯ বছর বয়সী বায়েজিদ সিরাজগঞ্জ শহরের একডালা মধ্যপাড়ার আজিম উদ্দিনের ছেলে। তার কাছ থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ।

গত বছর ৩০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে সরকারি কলেজ রোডে দলটির নেতাকর্মীদের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মীদের সংঘর্ষ হয়। সে সময় অস্ত্র হাতে তিন তরুণের ছবি আর ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়ে। সংবাদমাধ্যমগুলোও সেই ছবি প্রকাশ করে।

কয়েক দিন পর শহরের কোল গয়লা মহল্লার সুমন খলিফা এবং একই এলাকার জনি হাজাম নামে দুই যুবককে অস্ত্র ও বোমাসহ গ্রেপ্তার করেছিল ডিবি পুলিশ। কিন্তু বায়েজিদ এতোদিন অধরাই ছিলেন ।

সংঘর্ষের সময় তার মাথায় ছিল ক্রিকেট খেলোয়াড়দের হেলমেট, গলায় মাফলার। ওই সময় থানা পুলিশ, ডিবি পুলিশ, আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে মোট নয়টি মামলা হয় থানা ও আদালতে।   

এসআই খোকন বলেন, “বায়েজিদ মাদকের নেশায় আসক্ত। অস্ত্র হাতে সে শহরের জেলখানা ঘাট ও হার্ডপয়েন্টসহ আশপাশের এলাকাগুলোতে ত্রাস সৃষ্টি করে আসছিল। তার বিরুদ্ধে দাঙ্গা-হামলা ও মারধরের পাঁচটি মামলা রয়েছে।

“চার দিন আগেও সে স্লুইস গেইট এলাকার পলাশ নামে একজনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে। আহত পলাশ হাসপাতালে ভর্তি আছে। তার স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছেন।”

পিস্তল ও গুলিসহ গ্রেপ্তারের ঘটনায় রাতেই বায়েজিদের বিরুদ্ধে সদর থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার তাকে সেই মামলায় আদালতে পাঠানো হবে বলে জানান এসআই খোকন।