পদ্মা সেতু দেখতে গিয়ে নিখোঁজ ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার

ভোলার চরফ্যাশন থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখতে গিয়ে ট্রলারডুবিতে নিখোঁজ ছাত্রলীগ নেতা আল আফছার তামিমের লাশ উদ্ধার করা হয়েছে।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2022, 03:04 PM
Updated : 27 June 2022, 03:06 PM

সোমবার পদ্মা নদীর জাজিরা (শরীয়তপুর) পয়েন্টে ২৬ বছর বয়সী ওই নেতার লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে সিডার চর এলাকা থেকে তার ভাসমান লাশ উদ্ধার করা হয়।

নিহত তামিম ভোলার চরফ্যাশন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আনসারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এ কে এম মজির উদ্দিনের ছেলে। চরফ্যাশন সরকারি কলেজের সম্মান চতুর্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী তামিম চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে ছিলেন।

জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, দুপুর ৩টার দিকে পদ্মা নদীর সিডার চর এলাকায় একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে।

পাশাপাশি গত ২৫ জুন পদ্মায় ট্রলার উল্টে নিখোঁজ ব্যক্তির পরিবারকে খবর দেওয়া হয়। পরবর্তীতে নিখোঁজ ছাত্রলীগ নেতার পরিবারের লোকজন আসেন। তার ভগ্নিপতি লাশটি নিখোঁজ তামিমের বলে শনাক্ত করেন। পরে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তামিমের ভগ্নিপতি ইউনুস বলেন, “আমরা জাজিরা থানা থেকে তামিমের লাশ বুঝে পেয়েছি। …আগামীকাল মঙ্গলবার সকাল ৮টায় জানাজার নামাজ শেষে পারিবরিক কবরস্থানে দাফন করা হবে।“

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের লাশ ভোলায় নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

এদিকে তামিমের লাশ পাওয়ার খবরে তার গ্রামের বাড়ি চরফ্যাশন পৌরসভার কলেজপাড়ায় শোকের মাতম চলছে। একমাত্র ছেলেকে হারিয়ে মা-বাবা এখন বাকরুদ্ধ।

চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল আহসান আসিফ জানিয়েছিলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীর শুক্রবার বিকেলে রওনা হয়েছিলেন। তারা তাসরিফ-৪ লঞ্চে করে পদ্মা সেতু উদ্বোধনস্থলে যান।

পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ছয়জন ঢাকা যাওয়ার জন্য কাঁঠালবাড়ী ঘাট থেকে ট্রলারে পদ্মা পাড়ি দিচ্ছিলেন। পথে মাওয়া ঘাটে পৌঁছানোর একটু আগে স্রোতে ট্রলার উল্টে যায়। আশপাশের ট্রলার ও স্পিডবোট এসে পাঁচজনকে উদ্ধার করে। নিখোঁজ থাকেন আফছার তামিম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক