পদ্মা সেতু পেরিয়ে উল্টাল ট্রাক, আহত ৪

যান চলাচলের জন্য খুলে দেওয়ার দ্বিতীয় দিনে পদ্মা সেতু পার হওয়ার পর ঢাকামুখী একটি পেঁয়াজ ভর্তি ট্রাক উল্টে চার জন আহত হয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2022, 01:38 PM
Updated : 27 June 2022, 02:17 PM

সোমবার বিকালে মাওয়া প্রান্তে সেতু থেকে নামার পর পেঁয়াজবাহী পিকআপটি দুর্ঘটনায় পড়ে বলে জানান পদ্মা সেতু উত্তর থানার (ওসি) আলমগীর হোসেন।

ফরিদপুর থেকে পেঁয়াজ নিয়ে ট্রাকটি ঢাকার আড়ত শ্যামপুরে যাচ্ছিল। আহতদের মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওই ঘটনাস্থলে ওই সময় আরেকটি দুর্ঘটনা ঘটে; সেতু কর্তৃপক্ষের একটি টহল জিপকে আরেকটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ওসি জানান, সেতু পেরিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এটির চালক ও হেলপারসহ চারজন আহত হন। গাড়িটি অতিরিক্ত গতিতে থাকায় চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।

পরে পুলিশ দুর্ঘটনায় পড়া ট্রাক ও জিপ সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয় বলে ওসি জানান।

পিকআপটি উল্টে গিয়ে রাস্তার পাশে পড়লে পেঁয়াজ ছড়িয়ে পরে সড়ক জুড়ে।

ওই পিকআপে থাকা পেঁয়াজ ব্যবসায়ী সাহেদ মিয়া জানান, তিনি ফরিদপুর থেকে ১৩৪ বস্তা পেঁয়াজ নিয়ে ঢাকার শ্যামবাজারে যাচ্ছিলেন। তিনি ওই ট্রাকেই ছিলেন।

“ট্রাকটি সেতু পেরিয়ে মাওয়া প্রান্তে  সংযোগ সড়কে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারান। ট্রাকটি সেতুর রেলিংয়ে ধাক্কা খেয়ে উল্টে যায়।”

এতে পেঁয়াজ ছড়িয়ে পড়ে রাস্তায়। ক্ষতিগস্ত হয় সংযোগ সড়কের স্টিলের রেলিং।

পেঁয়াজ ব্যবসায়ী সাহেদ মিয়া বলেন, তিনি ফরিদপুর থেকে ১৩৪ বস্তা পেঁয়াজ নিয়ে ঢাকার শ্যামবাজার যাচ্ছিলেন। তিনি ওই ট্রাকেই ছিলেন।

“ট্রাকটি সেতুর মাওয়া প্রান্তে পৌঁছালে এর চালক নিয়ন্ত্রণ হারান। ট্রাকটি সেতুর রেলিংয়ে ধাক্কা খেয়ে উল্টে যায়।”

এতে পেঁয়াজ ছড়িয়ে পড়ে রাস্তায়। ক্ষতিগস্ত হয় সংযোগ সড়কের স্টিলের রেলিং।

ওসি আলমগীর হোসাইন জানান, দুর্ঘটনার সময় সেখানে সেনা সদস্যরা টহল দিচ্ছিলেন। তারা আহতদের উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

তিনি বলেন, ট্রাক দুর্ঘটনার কিছুক্ষণ পরই একই স্থানে সেতু কর্তৃপক্ষের একটি টহল জিপকে আরেকটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়। এতে আরোহীদের ক্ষতি না হলেও জিপটি ক্ষতিগ্রস্ত হয়।

টহল জিপে ধাক্কা দেওয়া চালক আব্দুর রাজ্জাককে (২৮) আটক করা হয়েছে বলে জানান ওসি আলমগীর।

এর আগে গত রোববার যান চলাচল খুলে দেওয়ার প্রথম দিন সন্ধ্যায় সেতুর মাঝে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হন।

প্রথম দিনে মোটরবাইক চালকের বেপোরোয়া চলাচল ও বিশৃঙ্খলার পর অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এতে অবশ্য মোটরসাইকেল চালকরা দমে যাননি। সোমবার পিকাপ ট্রাকে মোটরসাইকেল তুলেও অনেককে পদ্মা সেতু পার হতে দেখা যায়।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক