ডিভিএম ডিগ্রির দাবিতে ঝিনাইদহে সড়ক অবরোধ, চলাচলে ভোগান্তি

ডিভিএম ডিগ্রি প্রদানের দাবিতে আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ শিক্ষার্থীরা; এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2022, 07:52 AM
Updated : 26 June 2022, 07:52 AM

রোববার সকাল ৮টা থেকে কলেজের ফটকের সামনে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে বলে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান।

তিনি বলেন, “অবরোধ তুলে নেওয়ার ব্যাপারে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা চলছে।“

কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক সাজীবুল হাসান সাজীব বলেন, “ভর্তির বিজ্ঞপ্তিতে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন বা ডিভিএম ডিগ্রি দেওয়ার কথা ছিল। আমাদের কলেজ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।

“এখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিএসসি ভেট সায়েন্স এবং এএইচএস ডিগ্রি প্রদান করার চেষ্টা করছে। তাতে শিক্ষার্থীদের আগামীতে চাকরির ক্ষেত্রে নানা সমস্যার সম্মুখীন হতে হবে। তাই তারা ডিভিএম ডিগ্রির দাবিতে বিক্ষোভে নেমেছেন।”

এর আগেও একই দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন, সড়ক অবরোধ, খুলনা প্রাণিসম্পদের বিভাগের কর্মকর্তাকে অবরুদ্ধ করার মতো কর্মসূচি পালন করেছে। কিন্তু তাদের দাবি মানা হয়নি।

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান ভুঁইয়া বলেন, তিনি ছাত্রছাত্রীদের আন্দোলনের বিষয়ে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালককে অবহিত করেছেন।

“ডিজি মহোদয় জানিয়েছেন, এরই মধ্যে শিক্ষার্থীদের দাবির বিষয়টি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে জানানো হয়েছে।”

কলেজটি প্রাণিসম্পদ অধিদপ্তরের মাধ্যমে পরিচলিত।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক