বন্যা প্রাদুর্ভাব চলে গেলে পরীক্ষা: শিক্ষামন্ত্রী

বন্যা-প্রাদুর্ভাব চলে গেলে শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2022, 06:07 PM
Updated : 25 June 2022, 06:07 PM

শনিবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাবে আয়োজিত ফল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বন্যা প্রাদুর্ভাব চলে গেলে কোনো পরীক্ষা গ্রহণে বাঁধা থাকবে না। শিক্ষার্থীরা অনায়াসে পরীক্ষা দিতে পারবে।”

সম্প্রতি প্রবল বন্যায় সিলেট বিভাগের প্রায় ৮০ শতাংশ এলাকা ডুবে যায়। তাছাড়া উত্তরবঙ্গের নীলফামারী ও কুড়িগ্রাম জেলাসহ কয়েকটি এলাকায় বন্যা হয়। হঠাৎ বন্যায় মানুষের প্রস্তুতির অভাবে দুর্যোগে দুর্ভোগের মাত্রা বাড়ে অনেক বেশি।

বন্যার কারণে এসএসসি পরীক্ষা স্থগিত করে সরকার।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী পদ্মা সেতু নিয়ে বলেন, “বাংলাদেশের আত্মবিশ্বাস জেগেছে। বাংলাদেশের দক্ষতা ও সৃজনশীলতাগামী চ্যালেঞ্জ জেগেছে। অনেকে অনেককিছু দিয়ে পদ্মা সেতুকে ব্যাখ্যা করে। কিন্তু আমার কাছে মনে হয়, এই যে সেতু হয়েছে তা আর কিছু না, তা বঙ্গবন্ধু কন্যার শোককে শক্তিতে পরিণত করার একটা বড় স্তম্ভ।

“শেখ হাসিনা সকল বাধা অতিক্রম করে মাথা উঁচু করে দাঁড়িয়েছেন। এই হলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।”

শনিবার সকালেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন, যে সেতু ঘিরে বিপুল উদ্দীপনা জেগেছে দেশজুড়ে, বিশেষত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায়, যেখানকার মানুষকে এত দিন নৌপথে পদ্মা পাড়ি দিয়ে ঢাকায় যেতে নাকাল হতে হত।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান, চাঁদপুরের ডিসি কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ ফল উৎসবে ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক