পদ্মা পার হতে চায় বরিশালের বিআরটিসি বাস

বরিশালের বিভিন্ন জেলা থেকে মাদারীপুরের কাঁঠালবাড়ি পর্যন্ত চলাচলকারী বিআরটিসির ১৫টি বাস ঢাকার গুলিস্তান পর্যন্ত চালানোর ইচ্ছা পোষণ করছে স্থানীয় কর্তৃপক্ষ।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2022, 12:54 PM
Updated : 23 June 2022, 12:54 PM

২৫ জুন পদ্মা সেতু খুলে দেওয়ার পরদিন থেকে পুনর্নির্ধারিত পথে বাসগুলো চালানোর পরিকল্পনা রয়েছে বলে বিআরটিসির বরিশালের ডিপো ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম জানান।

তিনি বলেন, পুরনো ১৫টি বাস ইতোমধ্যে নির্ধারণ করা হয়েছে। সেগুলোর মেরামত ও সংস্কার সম্পন্ন হয়েছে। ১৫টির মধ্যে ১৪টি বাস শীততাপ নিয়ন্ত্রিত; থাকবে ওয়াই-ফাই সুবিধা। এর মধ্যে বরিশালের নথুল্লাবাদ থেকে ১১টি, বাকিগুলো পিরোজপুরের ভাণ্ডারিয়া, পটুয়াখালীর বাউফল ও কুয়াকাটা থেকে ছেড়ে ঢাকার গুলিস্তান যাবে এবং আবার ফিরে আসবে। সব বাস বরিশাল ডিপোতে যাত্রাবিরতি দেবে।

প্রতি ঘণ্টায় বরিশাল ডিপো থেকে তাদের বাস ছাড়বে জানিয়ে তিনি বলেন, বেলা ১২টা নাগাদ সব বাস বরিশাল ছাড়বে। আগের বাসগুলো ফিরলে বিরতি দিয়ে আবার যাত্রা করবে।

বরিশাল ডিপোর অধীন বিআরটিসির বাসগুলো বরিশালের বিভিন্ন পথে চলাচল করে। সেগুলো ঢাকার পথে মাদারীপুরের কাঁঠালবাড়ি পর্যন্ত যায়। কাঁঠালবাড়ি থেকে ঢাকার যাত্রীদের পদ্মা পার হতে হয় নৌযানে।

ভাড়া এখনও নির্ধারিত হয়নি জানিয়ে ডিপো ব্যবস্থাপক বলেন, ভাড়া বেসরকারি বাসের চেয়ে কম হবে। ৪৫ থেকে ৫১ আসনের বাসের ভাড়া ৫৫০ থেকে ৬৫০ টাকা হতে পারে। বাস চলাচল শুরুর পর চাহিদা ও পরিবেশ অনুযায়ী চূড়ান্ত হবে ভাড়া।