পদ্মায় জালে ২২ কেজির পাঙ্গাশ, বিক্রি ২৯ হাজারে

রাজবাড়ী সদর উপজেলার পদ্মা নদীতে এক জেলের জালে ২২ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ ধরা পড়েছে।

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2022, 12:46 AM
Updated : 19 June 2022, 12:46 AM

রোববার ভোরে উপজেলার গোদার বাজার এলাকায় জেলে মোনতাজ হালদারের জালে ২২ কেজি ওজনের মাছটি ধরা পড়ে বলে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান জানান।

জেলে মোনতাজ হালদারের বাড়ি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ফকিরপাড়ায়।

মোনতাজ বলেন, শনিবার গভীর রাতে প্রতিদিনের মতো তিনি মাছ শিকারের জন্য পদ্মায় যান। সারারাত জাল ফেলে তেমন একটা মাছ পাননি। পরে তিনি গোদার বাজারে এসে জাল ফেলেন।

“ভোর ৫টার দিকে জাল তুলতেই বুঝতে পারি, বড় মাছ পড়েছে। দেখি পাঙ্গাশ মাছ। পরে মাছটি দৌলতদিয়া আড়তে ওজন দিয়ে দেখি ২২ কেজি।”

রাজবাড়ী সদর উপজেলার পদ্মা নদীতে একজনের জালে ধরা পড়ে ২২ কেজি ওজনের একটি পাঙ্গাশ।পরে মাছটি ২৯ হাজার টাকায় বিক্রি হয়।

স্থানীয় মৎস্য ব্যবসায়ী লালচাঁদ খান ও মাসুদ মোল্লা নিলামের মাধ্যমে মাছটি এক হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ২৯ হাজার ২৫০ টাকা দিয়ে কিনে নেন। অনেক দিন পর বড় মাছ ও ভালো দাম পাওয়ায় খুশি মোনতাজ হালদার।

মৎস্য ব্যবসায়ী লালচাঁদ খান বলেন, মাছটি বিক্রির জন্য মোবাইল ফোনে দেশের বিভিন্ন এলাকায় যোগাযোগ করা হচ্ছে। কেজিপ্রতি ১০০ টাকা লাভ পেলেই মাছটি বিক্রি করে দেব।

রাজবাড়ী সদর উপজেলার পদ্মা নদীতে একজনের জালে ধরা পড়ে ২২ কেজি ওজনের একটি পাঙ্গাশ।পরে মাছটি ২৯ হাজার টাকায় বিক্রি হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা টিপু সুলতান বলেন, পদ্মা নদীতে পানি বাড়ায় এখন মাঝেমধ্যে বড় বড় মাছ ধরা পড়ছে। পাঙ্গাশ, রুই, কাতলা, বোয়াল, বাঘাআইড়সহ বিভিন্ন প্রজাতির বড় মাছ প্রায় দিনই জেলের জালে আটকা পড়ছে। এসব মাছ খুবই সুস্বাদু। বড় বড় মাছ পেয়ে জেলেরা আর্থিকভাবে লাভবান হচ্ছে।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক