ঝিনাইগাতীতে ‘৪০০’ বন্যার্ত পরিবারকে খাবার বিতরণ

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় দুই দিনে চার শতাধিক বন্যার্ত পরিবারকে শুকনো খাবারের প্যাকেট দেওয়া হয়েছে বলে প্রশাসন জানিয়েছে।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2022, 01:25 PM
Updated : 18 June 2022, 01:25 PM

ঝিনাইগাতীর ইউএনও ফারুক আল মাসুদ জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে সদর ইউনিয়নের ১০০ পরিবারের মধ্যে শনিবার সকাল ১০টায় খাবারের প্যাকেট দেওয়া হয়। এর আগে শুক্রবার বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত ঝিনাইগাতী ইউনিয়নে ৫০, নলকুড়া ইউনিয়নে ১০০ ও কাংশা ইউনিয়নে ১৫০ পরিবারে প্যাকেট দেওয়া হয়।

প্রতি প্যাকেটে এক কেজি করে ডাল, তেল, লবণ, চিনিসহ ১০ কেজি করে চাল, ১০০ গ্রাম মরিচ, হলুদের গুঁড়া ২০০ গ্রাম, ধনিয়ার গুঁড়া ১০০ গ্রাম, চিঁড়া আধা কেজি, মুড়ি আধা কেজি ও ১০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট রয়েছে বলে জানান ইউএনও।

ইউএনও ছাড়াও, উপজেলা নির্বাহী প্রকৌশলী শুভ বসাক, প্রকল্প বাস্তবান কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, জনস্বাস্থ্য প্রকৌশলী রাধা বল্লভ সরকার খাবার বিতরণের সময় ছিলেন।

বৃহস্পতিবার গভীর রাত থেকে ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে ঝিনাইগাতী উপজেলার মহারশি ও সোমেশ্বরী নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়। নদীর পানি উপচে ঝিনাইগাতী উপজেলার ঝিনাইগাতী ইউনিয়ন, রামেরকুড়া, খৈলকুড়া, বনকালি, চতল ও আহম্মদ নগর, ধানশাইল ইউনিয়নের ধানশাইল, বাগেরভিটা, কান্দুলী, বিলাসপুর, মাদারপুর ও কাংশা ইউনিয়নের বিষ্ণুপুর, চরণতলা, আয়নাপুর, কাংশা গ্রামসহ ৩০ গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়।