রিফাতের প্রধান নির্বাচনী এজেন্টকে কেন্দ্র ছাড়তে বলল পুলিশ

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্টকে ‘ধূমপানের কারণে’ কেন্দ্র ছাড়তে হয়েছে বলে জানিয়েছেন একজন পুলিশ সদস্য।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2022, 09:36 AM
Updated : 15 June 2022, 09:36 AM

বুধবার দুপুরে কুমিল্লা মডার্ন বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে গিয়েছিলেন আতিকুল্লাহ খোকন, তিনি নৌকার প্রাথী আরফানুল হক রিফাতের প্রধান নির্বাচরী এজেন্টের দায়িত্বে আছেন।

৩০ নম্বর কেন্দ্রটি পরিদর্শনের পর তিনি সেখানেই এক পাশে দাঁড়িয়ে ধূমপান করায় পুলিশের এক কনস্টেবল তাকে চলে যেতে বলেন। প্রথমে আপত্তি করলেও কিছুক্ষণ পর আতিকুল্লাহ কেন্দ্র থেকে চলে যান বলে জানান পুলিশ কনস্টেবল সিদ্দিক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, সংরক্ষিত নারী সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা দুপুর ১টার দিকে কুমিল্লা মডার্ন বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান। ওই সময় সেখানে যান নৌকার প্রার্থীর নির্বাচনী এজেন্ট ব্যবসায়ী আতিকুল্লাহ খোকন।

কিছুক্ষণ পর কেন্দ্রের এক পাশে দাঁড়িয়ে আতিকুল্লাহকে দাঁড়িয়ে ধূমপান করতে দেখা যায়। সে সময় পুলিশ কনস্টেবল সিদ্দিক তার দিকে এগিয়ে গেলে আতিকুল্লাহ নিজের পরিচয়পত্র দেখিয়ে বলেন, তিনি নৌকা প্রার্থীর প্রধান এজেন্ট।

সিদ্দিক তখন বলেন, "আপনি এখানে সিগারেট খাচ্ছেন কেন, এখানে তো ধূমপান নিষেধ। আশপাশে সিসি ক্যামেরা রয়েছে, পরে আমাদের সমস্যা হবে। আপনি এখান থেকে চলে যান।"

পরে ওই কেন্দ্র থেকে আতিকুল্লাহ চলে যান জানিয়ে সিদ্দিক বলেন, “কেন্দ্রের ধূমপান নিষেধ আছে। কিন্তু তিনি তা মানছিলেন না।“

এ বিষয়ে জানতে চাইলে আতিকুল্লাহ খোকন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হ্যাঁ ভাই, আমাকে ওখান থেকে চলে যেতে বলেছে এক সিপাই। এখন ভোটের সময়, বললে তো কিছু করার নাই। আমি চলে আসছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক