৭১ টিভির গাড়ি ভাঙচুর, কুমিল্লায় ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

সিটি করপোরেশন নির্বাচনের খবর সংগ্রহের সময় ৭১ টিভির গাড়িতে হামলা ও ভাঙচুরের পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের এক নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2022, 12:14 AM
Updated : 14 June 2022, 12:14 AM

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ফটক সংলগ্ন স্থানে এই হামলার পরই শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতি পাওয়া এ এম নুর উদ্দিন হোসাইন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক।

মঙ্গলবার শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, “প্রাথমিক তদন্তে প্রমাণ পাওয়ায় আমরা তাকে অব্যাহতি দেই। তাকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।” 

৭১ টিভির গাড়ির চালক মো. আলামিন সোমবার সাংবাদিকদের জানিয়েছিলেন, নির্বাচনের খবর সংগ্রহ করতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এলাকায় ৭১ টিভিসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা গাড়ি নিয়ে আসেন। ওই এলাকা কুমিল্লা সিটি করপোরেশনের ভেতরে পড়েছে।

ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে গণমাধ্যমের গাড়িগুলো পার্ক করা ছিল। রাতে অজ্ঞাতপরিচয় কয়েকজন ব্যক্তি একাত্তর টিভির গাড়ি বিশ্ববিদ্যালয়ের ফটক থেকে সরাতে বলেন। এ সময় চালক গাড়িটি সেখান থেকে সরিয়ে পাশের একটি এটিএম বুথের সামনে নিয়ে দাঁড় করান। এর কিছুক্ষণ পরই কয়েকজন এসে গাড়িটি ভাঙচুর শুরু করেন।

ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়েছে, এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হচ্ছেন- হল শাখা ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসান বিদ্যুৎ, মো. ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক আবু সাদাত মোহাম্মদ সায়েম, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের সভাপতি রাফিউল আলম দীপ্ত, কাজী নজরুল ইসলাম হলের সভাপতি নাজমুল হাসান পলাশ।

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। পূর্ণাঙ্গ তদন্তের পর বিষয়টির বিস্তারিত জানা যাবে।

এ ব্যাপারে এ এম নূর উদ্দীন হোসাইন বলেন, “আমি এমন কোনো নেতা না যে, নেতৃত্ব দিয়ে গাড়ি ভাঙচুর করব। আমি সবসময় পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকি। আমাকে কেন অব্যাহতি দেওয়া হয়েছে জানি না।”

আরও পড়ুন:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক