টাঙ্গাইলে ৩ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত

টাঙ্গাইলে তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2022, 09:36 AM
Updated : 14 June 2022, 09:36 AM

তিনটি ইউনিয়ন হলো- মধুপুর উপজেলার অরণখোলা, ফুলবাগচালা এবং গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়ন। এসব ইউনিয়নে বুধবার ভোটগ্রহণের কথা ছিল।

মঙ্গলবার জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, “অনিবার্য কারণবশত পরবর্তীতে নির্দেশনা না দেওয়া পর্যন্ত তিন ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।“

এর মধ্যে রোববার গোপালপুরের হেমনগর এবং মঙ্গলবার সকালে মধুপুরের দুটি ইউনিয়নে ভোট স্থগিতের নির্দেশনা আসে।

স্থানীয়রা জানান, গত ৮ জুন বিকেলে উপজেলার অরণখোলা ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুর রহিমের নির্বাচনী সভা হয়। সেখানে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক বক্তব্য দেন।

এ সময় সাদিক বলেন, “যারা নৌকা প্রতীকে ভোট দিতে চান না তাদের ভোটকেন্দ্রে যাওয়ার প্রয়োজন নেই। যারা নৌকায় ভোট দিবেন তারাই শুধু কেন্দ্রে আসবেন। মনে রাখবেন, আমরা কিন্তু কেন্দ্রের আশপাশেই অবস্থান করব। এই কেন্দ্রে শতভাগ ভোট নৌকা প্রতীকের হতে হবে।

তিনি আরও বলেন, কেন্দ্রে দুই হাজার ৪০০ ভোটের মধ্যে দুই হাজার ভোট কাস্টিং হলেও সেই দুই হাজার ভোট নৌকার থাকতে হবে।

আওয়ামী লীগ নেতা সাদিকুলের সেই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। তা নিয়ে শুরু হয় নানা সমালোচনা।

এই অবস্থার পরিপ্রেক্ষিতেই অরণখোলা ইউনিয়নে ভোটগ্রহণ স্থগিতের নির্দেশ এলো।

অরণখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা করুনা সিন্ধু চাকলাদার সাংবাদিকদের বলেন, রোববার নির্বাচন কমিশন থেকে অরণখোলা ইউপিতে নির্বাচন স্থগিত রাখার নির্দেশনা দিয়ে তাকে চিঠি দেওয়া হয়েছে। তবে কী কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে চিঠিতে সেটা উল্লেখ করা হয়নি।

তবে ওই চিঠিতে পরবর্তীতে নির্দেশনা না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত রাখতে বলা হয়েছে বলেও জানান এই উপজেলা নির্বাচন কর্মকর্তা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক