সাক্কুর ইশতেহারে বাকি কাজ শেষ করার প্রতিশ্রুতি

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এবার নির্বাচনে জয়ী হলে আগের বাকি থাকা কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতিতে ইশতেহার ঘোষণা করেছেন স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মো. মনিরুল হক সাক্কু।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2022, 02:24 PM
Updated : 12 June 2022, 03:59 PM

রোববার দুপুর ২টায় কুমিল্লা নগরীর নানুয়ারদীঘির পাড়ের নিজ বাসভবনে তিনি ১৮ দফা প্রতিশ্রুতিতে ইশতেহার ঘোষণা করেন।

গত নির্বাচনে তিনি নগরীর জলাবদ্ধতা ও যানজট নিরসনসহ মোট ২৭ দফা ইশতেহার দিয়েছিলেন।

সাক্কুর ভাষ্য, তিনি ওই ইশতেহারের ৭০ ভাগ কাজ করতে সক্ষম হয়েছেন। এবার নির্বাচিত হলে বাকি ৩০ ভাগ কাজ শেষ করবেন বলে জানান।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রচার শুরু থেকেই বিএনপি থেকে বহিষ্কৃত এই মেয়র প্রার্থী এবার ইশতেহার ঘোষণা করবেন না বলে আসছিলেন।

সাক্কুর ১৮ দফা ইশতেহারের মধ্যে রয়েছে–কুমিল্লা নগরীর অবকাঠামো উন্নয়ন; সড়ক সংস্কারসহ জলাবদ্ধতা ও যানজট নিরসন; সড়কবাতি লাগানো; শিক্ষা ও সংস্কৃতির উন্নয়ন; ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন; বিনোদন, স্বাস্থ্যসেবা, তথ্যপ্রযুক্তি উন্নয়ন; বিশুদ্ধ পানি সরবরাহ; বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন, বাজার, শপিং মল, ক্রীড়া ও খেলার মাঠ উন্নয়ন; বস্তিবাসী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন; করোনার সময় ত্রাণ কার্যক্রম, নিরাপত্তা বিধান, মাদক সন্ত্রাস ও ইভটিজিংমুক্ত সমাজ গঠন; জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মাননা প্রদান; পাঠাগার স্থাপন ও গৃহকর গণশুনানির মাধ্যমে নির্ধারণ।

ইশতেহার ঘোষণাকালে সাক্কু তার গত ১০ বছর মেয়াদের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন।

এবার নির্বাচিত হলে তিনি নান্দনিক কুমিল্লা সিটি করপোরেশন গড়ার প্রত্যয় ব্যক্ত করে এটিকে বিশ্বমানের শহরে পরিণত করার প্রতিশ্রুতি দেন।
সাক্কু বলেন, “আমি নতুন একটি সিটি হাতে পেয়েছিলাম, যার কিছুই ছিল না। গত দুই সময়ে আমি যতটুকু পেরেছি উন্নয়ন করেছি। আমার হাতে সিটির সমস্যার ৭০ শতাংশ সম্পন্ন হয়েছে। তাই আগামীতে বিজয়ী হতে পারলে বাকি কাজগুলো সম্পন্ন করব।”

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কুমিল্লা জেলা সভাপতি মো. কাইমুল হক রিংকু, শহর বিএনপির সাবেক সভাপতি আতিকুল ইসলাম, তারেক আবদুল্লাহ ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য নজরুল হক ভূঞা।
গত শুক্রবার হাতপাকা প্রতীকের প্রার্থী রাশেদুল ইসলাম ও শনিবার স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার ইশতেহার ঘোষণা করেছেন। নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত এখনও ইশতেহার ঘোষণা করেননি।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী অংশ নিয়েছেন।

আরও পড়ুন: