ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক ফজলে এলাহীর জামিন

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার রাঙ্গামাটির সাংবাদিক ফজলে এলাহীর জামিন মঞ্জুর করেছে আদালত।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2022, 08:20 AM
Updated : 8 June 2022, 12:06 PM

বুধবার দুপুরে রাঙ্গামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফাতেমা বেগম মুক্তা সাংবাদিক এলাহীর জামিনের আদেশ দেন বলে আসামিপক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মোখতার আহমেদ জানিয়েছেন।

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে হওয়া এক মামলায় ফজলে এলাহীকে মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তার করে রাঙ্গামাটি কোতোয়ালি থানা পুলিশ। পরে আজ সকালে তাকে আদালতে নিয়ে যাওয়া হয়।

আইনজীবী বলেন, “আসামির বিরুদ্ধে যে ধারায় অভিযোগ আনা হয়েছে সেটি জামিনযোগ্য। আদালতে আমরা জামিন আবেদন করে এর পক্ষে যুক্তি তুলে ধরি। আদালত এক হাজার টাকা মুচলেকায় আমার জিম্মায় সাংবাদিক ফজলে এলাহীর জামিন মঞ্জুর করেছেন। তাকে এক সপ্তাহের মধ্যে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে হাজির হয়ে জামিন চাইতে হবে।”

“তাকে গ্রেপ্তারের পর অনেকে উদ্বেগ প্রকাশ করেছেন। তার মুক্তি চেয়েছেন। আমরা সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।”

পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, কালের কণ্ঠ ও এনটিভির রাঙামাটি জেলা প্রতিনিধি।

পুলিশ জানিয়েছে, পাহাড় টোয়েন্টিফোর ডটকমে ২০২১ সালে প্রকাশিত একটি সংবাদের পরিপ্রেক্ষিতে ওই এলাকার সাবেক নারী সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনিন আনোয়ার এই মামলা করেন। চিনু বর্তমানে রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি।

সাংবাদিক ফজলে এলাহীর গ্রেপ্তারের নিন্দা জানায় বিভিন্ন সংগঠন। রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে তার মুক্তির দাবিতে মানববন্ধন করে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আরও পড়ুন: