আন্তর্জাতিক ঘটনাপ্রবাহে চালের দাম বেড়েছে: কৃষিমন্ত্রী

ইউক্রেন-রাশিয়া যুদ্ধসহ আন্তর্জাতিক নানা ঘটনাপ্রবাহে দেশে চালের দাম ‘কিছুটা’ বাড়লেও তা `শিগগিরই` ঠিক হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2022, 12:29 PM
Updated : 6 June 2022, 12:57 PM

ভরা মৌসুমেও চালের দাম না কমা প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, “করোনাভাইরাস, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, আন্তর্জাতিক বাজারে দাম বাড়াসহ নানা কারণে চালের দাম কিছুটা বেড়েছে। শিগগিরই চালের বাজার স্বাভাবিক হয়ে আসবে।”  

সোমবার সকালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, “এ বছরও পর্যাপ্ত ধান উৎপাদন হয়েছে। দেশে খাদ্য নিয়ে কোনো হাহাকার হবে না। খাদ্যের কোনো সংকট হবে না।”

“গত ১৪ বছরে আওয়ামী লীগের আমলে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। কোনো মানুষ না খেয়ে থাকার কষ্ট করেনি। আমাদের যে সম্পদ রয়েছে, বৈদেশিক মুদ্রার যে রিজার্ভ রয়েছে, তাতে যেকোনো পরিস্থিতি আমরা মোকাবেলা করতে পারব।”

আব্দুর রাজ্জাক দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “আজকের আওয়ামী লীগ যেকোনো সময়ের তুলনায় অনেক সুসংহত, শক্তিশালী ও সচেতন। এবং যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম। দলের এই অবস্থাকে ধরে রাখতে হবে। দলের বিপদে-আপদে, আন্দোলন-সংগ্রামে যারা সামনে থাকবে তাদেরকে নেতা নির্বাচন করতে হবে, দলে জায়গা দিতে হবে।”

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবুর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, সদস্য রিয়াজুল কবীর কাওছার, জেলার সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম বক্তব্য দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক