চাঁদপুরে বালু উত্তোলন: আওয়ামী লীগের সেই সেলিম খান বহিষ্কৃত

মেঘনা থেকে যার বালু উত্তোলন আদালতের নির্দেশে বন্ধ হয়, চাঁদপুরের সেই ইউপি চেয়ারম্যান সেলিম খান আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হয়েছেন।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2022, 12:38 AM
Updated : 5 June 2022, 12:38 AM

দলের শৃঙ্খলা ভঙ্গ, গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ, দলের দুর্নাম কৃড়ানোসহ বিভিন্ন অভিযোগে শনিবার তাকে বহিষ্কার করা হয় বলে দলের জেলা নেতারা জানিয়েছেন। 

একই সঙ্গে তাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়েছে।

সেলিম খান চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, শনিবার অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। এতে সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত হয়েছে।

“এর মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে পরামর্শক্রমে লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সেলিম খানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

দলের কেন্দ্রীয় কমিটির নির্দেশে একই সঙ্গে হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ানম্যান মো. নূর হোসেন পাটোয়ারীকে শোকজ করা হয় বলেও তিনি জানান।

চাঁদপুরে মেঘনা নদী থেকে সেলিম খান দীর্ঘদিন যাবত বালু উত্তোলন করে আসছিলেন। সম্প্রতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশে তার বালু উত্তোলন বন্ধ হয়।

দীর্ঘদিন ধরে মেঘনা থেকে বালু উত্তোলন এবং চাঁদপুরের বিশ্ববিদ্যালয়ের জমি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে আসা সংবাদে তিনি ব্যাপকভাবে আলোচিত হন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক