সন্তানের মুখ দেখা হলো না ফায়ারম্যান মনিরুজ্জামানের

মাত্র সাত দিন আগে কন্যাসন্তানের বাবা হয়েছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্য মো. মনিরুজ্জামান। ছুটি নিয়ে শিগগিরই মেয়েকে দেখতে আসার কথা ছিল। কিন্তু মেয়ের মুখ না দেখেই তাকে বিদায় নিতে হয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2022, 12:35 PM
Updated : 5 June 2022, 01:53 PM

শনিবার রাতে সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় দায়িত্ব পালন করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মারা যান চট্টগ্রামের কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের নার্সিং অ্যাডেনটেন্ট মনিরুজ্জামান (৩২)।

মনিরুজ্জামান কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের নাইয়ারা গ্রামের বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের ছেলে। তিনি বিয়ে করেছেন বরিশালে। স্ত্রী বাবার বাড়িতেই কন্যাসন্তানের জন্ম দেন। এটিই তাদের প্রথম সন্তান।

শনিবার রাতে রাসায়নিক রাখা ডিপোতে এ দুর্ঘটনায় এরই মধ্যে প্রায় অর্ধশত লাশ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। এর মধ্যে কয়েকজন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্য। আহত হয়েছেন আরও দুই শতাধিক। ২১ ঘণ্টা পরও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

মনিরুজ্জামানের মামা মীর হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শনিবার রাতে খবর পেয়েছি মনিরুজ্জামান আগুন নিভাতে গিয়ে দগ্ধ হয়। পরে রোববার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মরদেহ পড়ে থাকতে দেখি।”

আক্ষেপ করে তিনি আরও বলেন, পেশাগত কারণে জীবন দিল। তার অবুঝ সন্তান নিয়ে স্ত্রী এবং পরিবার কী করবে ভেবে পাচ্ছে না।

সাতবাড়িয়া ইউপির সদস্য জয়নাল আবেদীন বলেন, “মনিরুজ্জামান সম্প্রতি ঢাকা থেকে চট্টগ্রামে বদলি হন। ছুটি নিয়ে শ্বশুরবাড়ি গিয়ে সন্তানকে দেখতে যাওয়ার কথা ছিল। ছুটি নিয়ে বাড়ি আসার আগেই তিনি চির ছুটিতে চলে গেলেন।”

নাঙ্গলকোট থানার ওসি ফারুক হোসেন বলেন, “রোববার সকালে খবর পেয়েছি মনিরুজ্জামান মারা গেছেন। আমরা তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে সব ধরনের সহযোগিতা দেওয়ার চেষ্টা করছি।”

আরও পড়ুন: