নোয়াখালীতে সাংবাদিকের ওপর হামলা, জড়িতদের গ্রেপ্তার দাবি

নোয়াখালীর বেগমগঞ্জে দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর হামলাকারীর গ্রেপ্তার ও শাস্তির দাবি করেছেন জেলায় কর্মরত তার সহকর্মীরা।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2022, 04:22 PM
Updated : 2 June 2022, 04:22 PM

এই দাবিতে বৃহস্পতিবার নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন জেলায় কর্মরত সাংবাদিকরা।

বুধবার দুপুরে বেগমগঞ্জের বাংলা বাজারে বিএনপির একটি কর্মসূচির সংবাদ সংগ্রহকালে হামলার শিকার হন একাত্তর টিভির নোয়াখালী প্রতিনিধি মিজানুর রহমান।

চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সুমন ভৌমিকের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, আলমগীর ইউছুফ, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল হক আনোয়ার, জামাল হোসেন বিষাদ, জ্যেষ্ঠ সাংবাদিক আবু নাছের মঞ্জু, তাজুল ইসলাম মানিক, সাইফুল্ল্যাহ কামরুল, আকাশ মো: জসিম ও মো. সোহেল।

বক্তারা অভিযোগ করেন, বুধবার দুপুরে বেগমগঞ্জের বাংলা বাজারে বিএনপির একটি কর্মসূচির সংবাদ সংগ্রহকালে একটি রাজনৈতিক দলের কর্মীরা মিজানুর রহমানের ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা মিজানের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে গুরুত্বপর্ণ ছবি ও ভিডিওি ডিলিট করে।

এ ঘটনায় মিজানুর রহমান বাদী হয়ে গোপালপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক জাবেদ হোসেন রকি ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি তুহিনের বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ দিলেও কেউ গ্রেপ্তার হয়নি।

মানববন্ধনে বক্তারা প্রশাসনকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, সাংবাদিক মিজানুর রহমানের ওপর হামলাকারীদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ। দ্রুততম সময়ের মধ্যে তাদের আইনের আওতায় আনা হবে।

সাংবাদিক মিজানুর রহমান বলেন, তিনি বুধবার দুপুরে বেগমগঞ্জের বাংলাবাজারে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ কর্মসূচির খবর সংগ্রহ করতে যান।

তার অভিযোগ, এ সময় একদল যুবক লাঠিসোটা নিয়ে বিক্ষোভ মিছিল করে কর্মসূচিস্থলে হামলা চালায়। এ সময় ভিডিও ধারণ করতে গেলে তারা মিজানুরের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে লাঞ্ছিত করে; দুই ঘণ্টা পর সব ভিডিও মুছে তাকে মোবাইল ফেরত দেওয়া হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক