লালমনিরহাটে ২ জঙ্গির যাবজ্জীবন

লালমনিরহাটে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন এবং পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2022, 11:02 AM
Updated : 31 May 2022, 11:02 AM

মঙ্গলবার সকালে জেলা বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ও জেলা দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় ঘোষণা আদেশ দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আকমল হোসেন জানান।

তিনি বলেন, অস্ত্র আইনে দুজনকে যাবজ্জীবন এবং বিস্ফোরক আইনে পাঁচজনকে ১০ বছর করে সাজা দেওয়া হয়েছে। রায়ের সময় সবাই আদালতে উপস্থিত ছিলেন। 

যাবজ্জীবনপ্রাপ্ত দুজন হলেন- কালীগঞ্জ উপজেলার মুশরত মদাতী গ্রামের হাসান আলী এবং একই এলাকার আসমত আলী। তাদের বিস্ফোরক আইনেও ১০ বছর করে সাজা দেওয়া হয়েছে।

বিস্ফোরক আইনে সাজাপ্রাপ্ত বাকি তিনজন হলেন- কালীগঞ্জ উপজেলার চর ভোটমারী গ্রামের শাফিউল ইসলাম, মুশরত মদাতী গ্রামের নাইম মিস্টার এবং একই গ্রামের আলী হোসেন।

মামলার বরাত দিয়ে আইনজীবী বলেন, ২০১৮ সালের ৩০ অক্টোবর রংপুর র‌্যাব-১৩ কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেওয়াল সংলগ্ন একটি টিনের ঘর থেকে আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যকে আটক করে। তারা সেখানে নাশকতার উদ্দেশে বৈঠক করছিলেন।

“এ সময় হাসান আলী ও আসমত আলীর কাছ থেকে বিদেশি পিস্তল, ফায়ারিং পিন, টিগারযুক্তিএকটি ম্যাগাজিন ও দুটি তাজা গুলি উদ্ধার করা হয়।”

আকমল হোসেন আরও বলেন, বিচারক রায়ে প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক