পোশাকের কারণে তরুণী লাঞ্ছিত: নরসিংদীর সেই নারী গ্রেপ্তার

নরসিংদী রেলওয়ে স্টেশনে তরুণীকে লাঞ্ছিত করার ঘটনায় আসামি শিলা আক্তার ওরফে সায়মাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2022, 07:33 AM
Updated : 30 May 2022, 11:29 AM

সোমবার পুলিশের এই এলিট ফোর্সের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ না ম ইমরান খান বলেন, “র‌্যাব-১১ এর একটি দল নরসিংদীর শিবপুরের মুনছেপের চর এলাকার একটি বাসা থেকে সায়মাকে গ্রেপ্তার করে।”

শিলা আক্তার ওরফে সায়মা (৬০), মার্জিয়া আক্তার নামেও পরিচিত। তিনি রায়পুরা উপজেলার ডোকেরচর ইউনিয়নের আদিয়াবাদ গ্রামের বাসিন্দা বলে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

র‌্যাব-১১ সিপিএসপির কোম্পানি কমান্ডার মো. তৌহিদুল মবিন খান বলেন, “ঘটনার পর পরই ওই নারী আত্মগোপনে চলে যান। রোববার গভীর রাত ৩টার দিকে তাকে খালার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। তখন তার কাছ থেকে একটি মোবাইল, একটি সিম ও এক হাজার ৯৮০ টাকা উদ্ধার করা হয়।”

১৮ মে সকালে নরসিংদী রেলস্টেশনে ‘অশালীন পোশাক পরার অপবাদ’ দিয়ে এক তরুণীকে লাঞ্ছিত করা হয়, পরদিন যার ভিডিও ছড়ায় নেট দুনিয়ায়।

ভিডিওতে দেখা যায়, এক নারী ও কয়েকজন যুবক ওই তরুণীকে টানা-হেঁচড়া করছে। মেয়েটিকে এক তরুণ আগলে রাখার চেষ্টা করছেন। একপর্যায়ে কয়েকজন লোকের সহায়তায় মেয়েটি দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে ঢুকে যান।

এরপর কলাপ্সিবল গেট টেনে দেয় এক লোক। কিছুক্ষণ পর লোকজন চলে গেলে এবং পরিস্থিতি শান্ত হলে স্টেশন মাস্টার ওই তরুণীকে তার কক্ষ থেকে বের করেন।

আদালতের নির্দেশে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রেলওয়ের ভৈরব থানায় মামলা করে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় ওই নারী, এক যুবক ছাড়াও সঙ্গে থাকা অজ্ঞাত অনেককে আসামি করা হয়।  

ঘটনার তদন্তে নামে নরসিংদী জেলা প্রশাসনের তিন সদস্যের প্রতিনিধি দল। তারা স্টেশনের সিসিটিভির ভিডিও দেখে ইসমাইল হোসেন নামে এক যুবককে শনাক্ত করে। আর গোয়েন্দা পুলিশ তাকে ২০ মে আটক করে থানায় দেয়।

পরে ইসমাইল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পায় পুলিশ।

আরও পড়ুন: