সাবেক ওসি সিদ্দিকের ‘৫১ কোটি টাকার সম্পত্তি’ বাজেয়াপ্তের আবেদন

খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলের নামে থাকা প্রায় ৫১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করার আবেদন করেছে দুদক।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2022, 03:13 PM
Updated : 26 May 2022, 03:42 PM

বৃহস্পতিবার দুপুরে খুলনা মহানগর বিশেষ দায়রা জজ আদালতে এই আবেদন করা হয়। বিচারক মাহমুদা খাতুন আবেদন গ্রহণ করে যাচাই শেষে রায় ঘোষণার আদেশ দেন।

খুলনা দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, “অপ্রদর্শিত এসব সম্পত্তি তারা যেন হস্তান্তর করতে না পারেন সেজন্য খুলনা দুদকের উপ-পরিচালক এমএ ওয়াদুদ এই আবেদন করেন।”

২০২১ সালের ৯ নভেম্বর জ্ঞাত আয়-বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে সিদ্দিকের বিরুদ্ধে মামলা করে দুদক। ওই সম্পত্তি স্ত্রীকে হস্তান্তরের অভিযোগে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে আরও একটি মামলা করে দুদক।

পরে দুদকের তদন্তে বের হয় আরও সম্পত্তির তথ্য।

আইনজীবী মজিবর বলেন, “ওসি সিদ্দিকের নামে থাকা খুলনা ও বাগেরহাটের কয়েকটি জমির দলিল, সোনাডাঙ্গা আবাসিক এলাকার একটি বাড়ির দলিল ও ঈদ উপলক্ষে ছেলেকে উপহার দেওয়া ৫২ লাখ টাকার গাড়ির কাগজপত্র জমা দেওয়া হয়েছে আদালতে।

“একই সঙ্গে আইএফআইসি ব্যাংক, উত্তরা ব্যাংক ও জনতা ব্যাংকের চারটি অ্যাকাউন্ট জব্দের আবেদন জানানো হয়েছে। বিবাদীরা শারীরিক অসুস্থতা ও মিথ্যা অভিযোগে মামলা হয়েছে জানিয়ে জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করেন।”

গত ৫ মে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন ওসি তার স্ত্রী। সেদিনও বিচারক তাদের আবেদন নামঞ্জুর করেন। সেদিন থেকে তারা কারাগারে আছেন।