খুলনায় ২ জেএমবি জঙ্গির ২০ বছরের কারাদণ্ড

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দুই জঙ্গিকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছে খুলনার একটি আদালত।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2022, 09:48 AM
Updated : 22 May 2022, 09:48 AM

খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান রোববার সকাল সাড়ে ১১টার দিকে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী সাব্বির আহমেদ জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মানিকগঞ্জের ঘিওর উপজেলার মোড়াবাড়ি এলাকার নূর মোহাম্মদ অনিক এবং বগুড়ার শিবগঞ্জ উপজেলার ঘাশুরদুয়ার এলাকার মোজাহিদুল ইসলাম রাফি।

মামলার বরাত দিয়ে আইনজীবী বলেন, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ নগরের সোনাডাঙ্গা থানার পুরাতন গল্লামারী রোডের একটি বাড়ি থেকে আসামিদের আটক করে। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের জেএমবি সদস্য বলে পরিচয় দেন।

এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ রাসায়নিক দ্রব্য ও কয়েকটি রিমোট কন্ট্রোল উদ্ধার করা হয়। পরে সোনাডাঙ্গা থানার এসআই রোহিত কুমার বিশ্বাস বাদী হয়ে আটক দুই জনের নামে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন।

একই বছরের ২২ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা নগর গোয়েন্দা শাখার পরিদর্শক মো. এনামুল হক তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১৯ সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষ্য দেন।

আইনজীবী সাব্বির আহমেদ বলেন, আদালতে আসামিরা কয়েকটি স্থানে বোমা হামলার কথা স্বীকার করেছেন। রায়ে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। আদালত অতি অল্প সময়ের মধ্যে রায় ঘোষণা করেছে।