সন্ত্রাস করে আওয়ামী লীগের ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা: ফখরুল

আওয়ামী লীগ সন্ত্রাসের মাধ্যমে আগামী সংসদ নির্বাচনে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2022, 03:14 PM
Updated : 20 May 2022, 03:14 PM

শুক্রবার ঠাকুরগাঁও বিএনপি কার্যালয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের মতমিনিময় সভায় তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

“আওয়ামী লীগ সবসময় তারা সন্ত্রাস করে; ত্রাস করে ক্ষমতায় যায়” অভিযোগ করে ফখরুল বলেন, “সেভাবেই আগামী জাতীয় সংসদ নির্বাচনেও একই অবস্থা তৈরি করে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে।”

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি নেত্রী খালেদা জিয়া সম্পর্কে মন্তব্য নিয়েও কথা বলেন।

ফখরুল বলেন, “বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী বিএনপির নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে এবং দেশের ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত ব্যক্তিত্ব – তাদের বিরুদ্ধে বিষোদগার করেছেন। এমনকি পত্রিকার সম্পাদক ও অর্থনীতিবিদদের বিরুদ্ধেও বিষোদগার করেছেন। তার এই মন্তব্যের আমি তীব্র বিরোধিতা করছি এবং নিন্দা জানাচ্ছি।”

এ প্রসঙ্গে তিনি ২০১৪ ও ২০১৮ সালের সংসদ নির্বাচন ছাড়াও ১৯৭৩ সালের নির্বাচনেরও সমালোচনা করেন।

নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছে ফখরুল বলেন, “২১ বছর পর ক্ষমতার বাইরে ছিল আওয়ামী লীগ; তারপর ক্ষমতায় এসেছিল তারা। সুতরাং ক্ষমতার বাইরে থাকলে পতন হয় না। আমরা হচ্ছি উচ্চগামী ও ঊর্ধ্বগামী দল; তা প্রমাণ করার জন্য একটা নিরপেক্ষ নির্বাচন দরকার, আর কিছু দরকার নেই আমাদের।”

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুরুজ্জামান নুরু, সাধারণ সম্পাদক সোহেল রানাসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।