ঝড়ে গাছ উপড়ে লাইনে, কিশোরগঞ্জে সাড়ে ৯ ঘণ্টা ট্রেন বন্ধ

ঝড়ে ভেঙে পড়া গাছে ধাক্কা খেয়ে ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার পর প্রায় সাড়ে নয় ঘণ্টা কিশোরগঞ্জ-ময়মনসিংহ-চট্টগ্রামের পথে ট্রেন চলাচল বন্ধ ছিল।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2022, 09:38 AM
Updated : 20 May 2022, 09:38 AM

বৃহস্পতিবার রাত ১০টায় প্রচণ্ড ঝড়বৃষ্টিতে সদর উপজেলার মহিনন্দ এলাকায় একটি গাছ রেললাইনের উপর আছড়ে পড়ে। শুক্রবার সকাল সাড়ে ৮টায় এই পথে আবার ট্রেন চলাচল শুরু হয় বলে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মিজানুর রহমান জানান।

তিনি আরও বলেন, রাত ১১টার দিকে ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি ওই পথ অতিক্রমের সময় পড়ে থাকা গাছের সঙ্গে ইঞ্জিনের ধাক্কা লাগে। এতে ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয়ে ট্রেনটি থেমে যায়।

এরপর রাত ২টায় ময়মনসিংহ থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে দুর্ঘটনা কবলিত ট্রেনের যাত্রীবাহী বগিগুলো বিচ্ছিন্ন করে ময়মনসিংহের আঠারবাড়ি স্টেশনে নিয়ে যায়।

আরেকটি উদ্ধারকারী ট্রেন চার ঘণ্টা চেষ্টা করে সকাল সাড়ে ৮টায় ইঞ্জিনটিকে লাইনের উপর উঠাতে সক্ষম হয়। এরপর ইঞ্জিনটিকে ময়মনসিংহের নান্দাইল রোড স্টেশনে নিয়ে যাওয়া হয়।

ময়মনসিংহ থেকে একটি নতুন ইঞ্জিন আঠারবাড়ি স্টেশনে নেওয়া হয়। সেখানে যাত্রীবাহী বগিতে ইঞ্জিন লাগিয়ে চট্রগ্রামের উদ্দেশে রওনা দেয় বলে স্টেশন মাস্টার জানান।