গাজীপুরে রেললাইনে লোহার খুঁটি পড়ে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরে একটি লেভেল ক্রসিংয়ে ট্রাক থেকে লোহার ভারী খুঁটি পড়ে জয়দেবপুর-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 05:13 PM
Updated : 16 May 2022, 06:50 PM

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথে শ্রীপুর রেলওয়ে স্টেশন এলাকায় শ্রীপুর-গোসিঙ্গা সড়কের লেভেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর থেকে ট্রেন চলাচল এবং ওই ক্রসিং দিয়ে শ্রীপুর-গোসিঙ্গা সড়কে বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী শিহাব খান জানান, শ্রীপুরের গোসিঙ্গায় একটি স্টিল বিল্ডিং তৈরি কারখানা থেকে শ্রীপুর পৌর এলাকার ভাংনাহাটিতে আরেকটি নির্মাণাধীন কারখানায় লোহার তৈরি বড় খুঁটি নিয়ে একটি বড় ট্রাক যাচ্ছিল। পথে শ্রীপুর-গোসিঙ্গা সড়ক ধরে শ্রীপুর রেল স্টেশন এলাকা পার হচ্ছিল।

“রেল লাইন পার হওয়ার সময় হঠাৎ ওই ট্রাক থেকে লোহার আট/দশটি খুঁটি পড়ে যায়। ট্রাক চালক লোহার খুঁটিগুলো রেখেই ট্রাক নিয়ে দ্রুত ঘটনাস্থল ছেড়ে যায়।”

এতে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়ক পুরোপুরি রেল চলাচল বন্ধ হয়ে যায় এবং শ্রীপুর-গোসিঙ্গা সড়কে বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রীপুর রেল স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার শামীমা আক্তার জানান, ট্রাক থেকে রেল লাইনের ওপর লোহার খুঁটি পড়ায় জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কে পুরোপুরি রেল চলাচল বন্ধ হয়ে রয়েছে।

তিনি জানান, এতে ঢাকাগামী অগ্নিবীণা গফরগাঁও স্টেশনে এবং একইমুখী মহুয়া এক্সপ্রেস কাওরাইদ রেল স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। এছাড়া ময়মনসিংহগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস শ্রীপুর স্টেশনের আউটার সিগন্যালে দাঁড়িয়ে রয়েছে।

বিষয়টি সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং স্থানীয়ভাবে পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে বলে জানান তিনি।

শামীমা জানান, লেভেল ক্রসিংয়ে ১১টি খুঁটি পড়েছে। সব মিলিয়ে এগুলোর ওজন ২৫-৩০ টন হতে পারে। খুঁটিগুলো তুলতে গাজীপুর থেকে ক্রেন আনা হয়েছে। রাত সোয়া ১০টার দিকে উদ্ধার কাজ শুরু করেছে তারা।