পিরোজপুরে বৃদ্ধাকে শ্বাস রোধ করে হত্যার অভিযোগ

পিরোজপুরের বাড়ি থেকে ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধির মায়ের লাশ উদ্ধার করা হয়েছে; যাকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 10:19 AM
Updated : 16 May 2022, 10:28 AM

জেলা শহরের সিআইপাড়া এলাকার বাড়িতে রোববার রাতে তিনি মারা যান বলে জানান সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল হাসান।

নিহত সিতারা হালিম (৭৪) ওই এলাকার আব্দুল হালিম হাওলাদারের স্ত্রী। ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরুর মা তিনি।

সিতারার মেয়ে আরজু সাংবাদিকদের জানান, বাড়ির দ্বিতীয় তলায় তার মা একা থাকতেন। রোববার রাতেও তিনি মায়ের সঙ্গে কথা বলেন। সকালে বাড়িতে কাজ করার জন্য রংমিস্ত্রি আসেন। কিন্তু ডাকাকাকি করলেও সিতারা দরজা খোলেননি। রংমিস্ত্রি বাড়ির নিচতলায় ভাড়াটিয়াকে জানান। অনেক পরেও দরজা না খুললে ভাড়াটিয়া ও রংমিস্ত্রি পেছনের জানালা দিয়ে ডাকতে যান। এ সময় তারা পেছনের দরজা খোলা দেখতে পান। ভাড়াটিয়া ও রংমিস্ত্রি ভেতরে ঢুকে সিতারাকে মেঝেতে পড়ে থাকতে দেখেন।

আরজুর অভিযোগ, “খবর পেয়ে আমি ও আমার স্বামী এসে মায়ের গলায় আঘাতের চিহ্ন দেখি। ঘরের আলমারি ও আসবাবপত্র এলোমেলো পড়ে ছিল।”

কোনো জিনিসপত্র খোয়া গেছে কিনা তা তিনি তাৎক্ষণিকভাবে বলতে পারেননি।

পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

‘সিতারার গলায় আঘাতের চিহ্ন আছে’ বলে জানিয়েছেন পিরোজপুর সদর হাসপাতালের চিকিৎসক স্বগত হালদার।

পুলিশ কর্মকর্তা খায়রুল হাসান বলেন, “প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাতে তাকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে।”

পুলিশ ঘটনা তদন্ত করে দেখছে বলে তিনি জানান।

সাংবাদিক আমির খসরুরর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, খবর পেয়ে তিনি ঢাকা থেকে রওনা হয়েছেন। তিনি পরে কথা বলবেন বলে জানান।