নোয়াখালীতে জেলাসহ ছাত্রলীগের ৮ কমিটি বিলুপ্ত ঘোষণা

নোয়াখালীতে ছাত্রলীগের নবগঠিত সাত কমিটিসহ মেয়াদোত্তীর্ণ জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2022, 12:13 PM
Updated : 15 May 2022, 12:13 PM

শনিবার রাতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক নোয়াখালী জেলা শাখা কর্তৃক গত ১ মে ঘোষিত সেনবাগ উপজেলা, সেনবাগ পৌরসভা, সেনবাগ সরকারি কলেজ শাখা কমিটি; গত ১১ মে ঘোষিত সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা, নোয়াখালী সরকারি কলেজ এবং সোনাপুর ডিগ্রি কলেজ শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ হওয়ায় নোয়াখালী জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করার কথা বলা হয় বিজ্ঞপ্তিতে।

এ ছাড়া বিজ্ঞপ্তিতে জেলা শাখার নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের কাছ থেকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার কথাও বলা হয়।

এর আগে সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা, নোয়াখালী সরকারি কলেজ এবং সোনাপুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের নবঘোষিত কমিটি বাতিলের দাবিতে শনিবার দুপুরে সোনাপুর ডিগ্রি কলেজে মিছিল বের করে একদল ছাত্রলীগকর্মী।

তার আগের দিন শুক্রবার সন্ধ্যায় জেলা শহর মাইজদীতে সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও নোয়াখালী সরকারি কলেজ কমিটি বাতিলের দাবিতে জুতা মিছিল বের করা হয়।

কমিটি বাতিলের বিষয়ে কথা বলার জন্য জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনানের মোবাইল ফোনে বার বার ফোন করেও তাদের সাড়া পাওয়া যায়নি।