রেদোয়ান অসুস্থ, কুমিল্লা কারাগার থেকে ঢাকায়

কুমিল্লার কারাগারে অসুস্থ হওয়ায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদকে ঢাকায় পাঠানো হয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2022, 05:42 PM
Updated : 14 May 2022, 05:42 PM

ঢাকার হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তির জন্য শনিবার রাত সোয়া ৮টার দিকে তাকে পাঠানো হয় বলে কুমিল্লা কারাগারের জ্যেষ্ঠ সুপার শাহজাহান আহমেদ জানান।

গত ৯ মে কুমিল্লার চান্দিনায় দুইজনকে হত্যাচেষ্টার মামলায় সেদিন থেকে কারাগারে ছিলেন সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী রেদোয়ান।

ঢাকায় পাঠানোর আগে রেদোয়ানকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তাকে ঢাকায় পাঠানো হয় বলে হাসপাতালের পরিচালক মহিউদ্দিন জানান।

কারা কর্মকর্তা শাহজাহান বলেন, শনিবার সকাল থেকে রেদোয়ান কিছুটা অসুস্থ বোধ করেন। বিকেলের দিকে বুকে ব্যথার কথা বললে সিভিল সার্জনের সঙ্গে পরামর্শ করে একজন মেডিসিন বিশেষজ্ঞ কারাগারে আনা হয়। ওই চিকিৎসক পর্যবেক্ষণ শেষে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগে স্থানান্তর করার পরামর্শ দেন। সেখানে চিকিৎসকরা তাকে ঢাকার হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়ার পরামর্শ দিয়েছেন।

কারাবিধি মেনে রেদোয়ানকে পুলিশ পাহারায় অ্যাম্বুলেন্সে করে ঢাকার উদ্দেশে পাঠানো হয় বলে তিনি জানান।

গত ৯ মে চান্দিনায় ‘রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাসে’ এলডিপি ও ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগ পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে রেদোয়ানের গাড়িতে তরমুজের টুকরো ও ঢিল ছোড়া হয়। তখন রেদোয়ান পরপর দুটি গুলি ছোড়েন বলে অভিযোগ। সেখানে ধাওয়া খেয়ে রেদোয়ান চান্দিনা থানায় আশ্রয় নিলে পুলিশ আটক করে।

ওই দিন রাত থেকে হত্যাচেষ্টা মামলায় কারাগারে ছিলেন রেদোয়ান।

অভিযোগ উঠেছে, রেদোয়ানের ছোড়া গুলিতে চান্দিনা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সদস্য মাহমুদুল হাসান সরকার জনি (২২) ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কর্মী ও স্থানীয় চান্দিয়ারা গ্রামের নাজমুল হোসেন নাঈম (২৮) গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ জনি ও নাঈমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।