ফরিদপুর আওয়ামী লীগের নেতৃত্বে শামীম, ইশতিয়াক

ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে শামীম হক সভাপতি ও ইশতিয়াক আরিফ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2022, 05:49 PM
Updated : 12 May 2022, 05:49 PM

বৃহস্পতিবার বিকালে সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্লাহ এ ঘোষণা দেন।

শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে আয়োজিত এ সম্মেলন দুপুর ১২টার দিকে ভার্চুয়ালি উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিগত কমিটির সভাপতি সুবল চন্দ্র সাহা। সঞ্চালনা করেন বিগত কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন। 

নতুন সভাপতি শামীম হক সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এবং নতুন সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ ওই কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন।

এ সম্মেলনে সভাপতি পদে ১০ জন এবং সাধারণ সম্পাদক পদে ২১ জন প্রার্থী ছিলেন। 

সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি পদ প্রত্যাশী ১০ জনকে মঞ্চে ডেকে নেওয়া হয়। তাদের ১০ মিনিট সময় দেওয়া হয় নিজেদের মধ্যে আলোচনা করে একক নামের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য। একইভাবে সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ২১ জনকে ডেকে নেওয়া হয়। তাদেরও নিজেদের মধ্যে আলোচনা করে সমঝোতার মাধ্যমে একক নাম দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।

১০ মিনিট পর সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্লাহ ঘোষণা মঞ্চে এসে জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা আলোচনা করে একক সিদ্ধান্তে আসতে পারেননি।

“এ সময়ে আমরা দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগের আগামী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের মনোনীত করা হয়েছে তারা হলেন সভাপতি পদে শামীম হক এবং সাধরাণ সম্পাদক পদে ইশতিয়াক আরিফ।”