রাঙামাটিতে গুলিতে চাকমা যুবক নিহত

রাঙামাটিতে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে এক পাহাড়ি যুবক নিহত হয়েছেন।

ফজলে এলাহী রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2022, 12:39 PM
Updated : 12 May 2022, 12:39 PM

বুধবার রাত পৌনে ২টায় বরকল উপজেলার সুবলং এলাকায় নিজ বাড়িতে এই হামলা হয় বলে পুলিশ জানিয়েছে।

নিহত লক্ষ্মী কুমার চাকমা (৪৫) সুবলং ইউনিয়নের শিলছড়ি (উখছড়ি) এলাকার বাসিন্দা। কয়েক বছর আগে তিনি ‘ইউপিডিএফ থেকে বের হয়ে এলেও’ এখন কোনো দলের সঙ্গে জড়িত আছেন কিনা জানা যায়নি।

স্থানীয়রা জানান, রাতে একদল সশস্ত্র লোক লক্ষ্মী কুমার চাকমার বাড়িতে ঢুকে তাকে গুলি করে হত্যা করে। তিনি এক সময় ইউপিডিএফের (গণতান্ত্রিক) কর্মী ছিলেন। বর্তমানে তিনি ওই সংগঠন থেকে বের হয়ে পারিবারিক কৃষি কাজে ব্যস্ত ছিলেন।

সুবলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুণ জ্যাতি চাকমা বলেন, বুধবার রাতে লক্ষ্মী কুমার চাকমা নামে এক ব্যক্তিকে শীলছড়ি গ্রামে গুলি করে হত্যা করা হয়েছে। বিষয়টি আমি সকালে জানতে পারি।

“সে গত ৬-৭ বছর আগে ইউপিডিএফ-এর রাজনীতি থেকে বেরিয়ে আসে। এখন সে কোনো রাজনৈতিক দলের সাথে জড়িত আছে কিনা তা আমার জানা নেই। কেন, কে বা কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা বলতে পারছি না।”

বরকল থানার ওসি নাসির উদ্দীন জানান, মরদেহ উদ্ধারে বরকল পুলিশ ঘটনাস্থলে রওনা করেছে। তারা ফিরে আসলে পরে বিস্তারিত জানা যাবে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাহমুদা আক্তার জানিয়েছেন, নিহত ব্যক্তির রাজনৈতিক পরিচয় নিশ্চিত করতে পারেনি কেউ। লাশের পোস্টমর্টেম শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।