লালমনিরহাটে ‘জমির বিরোধে’ হত্যা, গ্রেপ্তার ৩ নারী

লালমনিরহাটের আদিতমারীতে জমির বিরোধের জেরে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে তিন নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2022, 01:26 PM
Updated : 11 May 2022, 01:31 PM

উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চন্দনপাটে মঙ্গলবার বিকালে হত্যাকাণ্ডের ঘটনা ঘটে; রাত সাড়ে ১০টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে আদিতমারী ওসি মোজাম্মেল হক জানান।

নিহত কামরুজ্জামান (৫২) ওই এলাকার খাদেমুল্লাহর ছেলে।

গ্রেপ্তাররা হলেন একই এলাকার ফজলুল হকের স্ত্রী নাজমা বেগম (৩২), নুর ইসলামের স্ত্রী হামিদা বেগম (৪৫) ও মেয়ে আকলিমা বেগম (২২)।

ওসি বলেন, জমি নিয়ে কামরুজ্জামানের সঙ্গে তারই চাচাতো ভাই নুর ইসলামের দীর্ঘদিনের বিরোধ। এ নিয়ে কয়েকবার স্থানীয়ভাবে সালিশ হলেও স্থায়ী সমাধান হয়নি। মঙ্গলবার বিকালে কামরুজ্জামান ভুট্টা ক্ষেত থেকে ভুট্টা নিয়ে বাড়িতে যাওয়ার পথে নুর ইসলাম, ফজলুল হকসহ ১০/১২ জন পথরোধ করলে বাকবিতণ্ডা হয়।

“এক পর্যায়ে কামরুজ্জামানের বুকে ও জননাঙ্গে আঘাত লাগলে মাটিতে পড়ে যান। পরে স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

এ ঘটনায় সন্ধ্যায় নিহতের ছোট ভাই সামসুজ্জামান আদিতমারী থানায় নুর ইসলামকে প্রধান করে ১২ জনের নামে মামলা করলে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

ওসি আরও বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মামলায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক