পাটুরিয়ায় ঈদযাত্রার জট, চাপ বেশি ছোট গাড়ির

ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের ভিড় বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাটে।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2022, 05:37 AM
Updated : 28 April 2022, 05:55 AM
শিবালয় উপজেলার এ ঘাটে বৃহস্পতিবার সকাল থেকে ছোট গাড়ির চাপ বেশি বলে বিআইডব্লিউটিসির পাটুরিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মহীউদ্দিন রাসেল জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। কিন্তু ঈদকে সামনে রেখে ঘুরমুখোদের গাড়ির চাপে ঘাট এলাকায় জট তৈরি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপও বাড়ছে; তবে বড় গাড়ির তেমন চাপ নেই।

সরেজমিনে দেখা গেছে, পাটুরিয়া ঘাটের মূল সড়ক থেকে নালী বাজার হয়ে পাঁচ নম্বর ঘাটের দুই কিলোমিটার এলাকায় ছোট গাড়ি আর জরুরি পণ্যের ট্রাক দাঁড়িয়ে আছে। ঘরমুখোরা জটলা করে রয়েছে ফেরি পারাপারের অপেক্ষায়।

অনেকে বাসে করে ভেঙে ভেঙে ঘাটে এসেছেন, অনেকে প্রাইভেট গাড়িতে ঘাট পর্যন্ত নিশ্চিন্তে এলেও ফেরি পার হতে গিয়ে আটকা পড়েছেন জটে।  

ঘাট এলাকায় কথা হয়, রাজবাড়ীগামী যাত্রী মিরাজের সঙ্গে। ২৫ বছর বয়সী ওই যুবক ঢাকার গাবতলী থেকে সেলফি পরিবহনে করে ঘাটে এসেছেন। ঘাট পার হয়ে লোকাল বাসে করে গন্তব্যে যাবেন বলে তিনি জানান। 

বেলা ১১টার দিকে মনির আহমেদ নামের এক প্রাইভেটকার যাত্রী বলেন, “স্ত্রী সন্তানসহ ফরিদপুর যাচ্ছি। পাটুরিয়া ঘাট এলাকায় এসে জ্যামে আটকে আছি।”

একই সময় মাগুরাগামী প্রাইভেটকার চালক রহিম এক ঘণ্টার মতো ঘাটের যানজটে আটকে রয়েছেন বলে জানান।

যানজট পরিস্থিতি নিয়ে কথা বলতে চাইলে ৫ নম্বর ফেরিঘাট এলাকায় দায়িত্বে থাকা এসআই মোস্তাফিজুর রহমান বলেন, “ঘাট এলাকায় যানজট নেই। অল্প কিছু ছোট গাড়ি; এগুলো যানযট না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক