গোপালগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এক দন্ত চিকিৎসকের জমি থেকে জোর করে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2022, 07:21 AM
Updated : 24 April 2022, 07:21 AM

উপজেলার কান্দি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আমিনুল ইসলাম ও তার সহকারী শৈলেন মধু গত তিনদিন ধরে চিকিৎসক যোশীয় মধুর জমি থেকে বালু উত্তোলন করে নিচ্ছেন বলে তিনি সাংবাদিকদের জানান।

ওই উপজেলার লেবুবাড়ি গ্রামের শিশুদান মধুর ছেলে যোশীয়’র অভিযোগ, এ ঘটনায় কোটালীপাড়া থানাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও তিনি প্রতিকার পাননি।

যোশীয় বলেন, “গত ৩দিন ধরে আমার এলাকার সাবেক ইউপি মেম্বার আমিনুল ও শৈলেন আমার জমি থেকে জোরপূর্বক বালু উত্তোলন করছেন। আমি বাধা দিতে গেলে তারা আমাকে মারধরের হুমকি দিয়েছে। তারা এই বালু উত্তোলন করে আমার কয়েক লাখ টাকার ক্ষতি করেছেন।”

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আমিনুল ইসলাম বলেন, “ধারাবাশাইল নয়াকান্দি থেকে লেবুবাড়ি সড়ক নির্মাণের জন্য বালু উত্তোলন করা হয়েছে। তবে এখানে আমি বালু উত্তোলন করিনি। ঠিকাদার নান্নু মিয়া এ বালু উত্তোলন করেছেন।”

ঠিকাদার নান্নু মিয়া বলেন, “আমি আমার রাস্তার কাজ সাবেক মেম্বার আমিনুলকে চুক্তিতে দিয়েছি। সে কোথা থেকে বালু এনেছেন সেটি আমার দেখার বিষয় নয়।”

আর এ বিষয়ে কোটালীপাড়া থানার এএসআই রফিকের ভাষ্য, “অভিযোগ পাওয়ার পর আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। বৃহস্পতিবার বালু উত্তোলন বন্ধ করে দিয়েছিলাম। ফের বালু উত্তোলন করলে ব্যবস্থা নেওয়া হবে।”