‘তৃতীয় পক্ষের‘ ইন্ধনে ছাত্র-ব্যবসায়ীদের সংঘর্ষ: শিক্ষামন্ত্রী

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষে ‘তৃতীয় পক্ষের’ ইন্ধন রয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2022, 01:38 PM
Updated : 22 April 2022, 01:38 PM

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে শুক্রবার বিকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এই মন্তব্য করেন।

দীপু মনি বলেন, একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যে সংঘর্ষ হয়েছে তা অত্যন্ত দু:খজনক। এটি কোনোভাবেই কাম্য নয়।

”সবাই মনে করছেন, এখানে তৃতীয় পক্ষের ইন্ধন রয়েছে। শুধু ইন্ধন নয়, তৃতীয় পক্ষের সক্রিয় অংশগ্রহণ ছিল; যার কারণে এত বড় সংঘর্ষ হয়েছে।”

তদন্তেও তা উঠে এসেছে বলে জানান তিনি।

দীপু মনি বলেন, একটি চিহ্নিত পক্ষ সবসময় শান্তি-শৃঙ্খলা নষ্ট করে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা চালাচ্ছে।

সোমবার রাতে দুই দোকানের কর্মচারীদের মধ্যে দ্বন্দ্বের জেরে ঢাকা কলেজ ও নিউ মার্কেটের দোকান মালিক কর্মচারীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। মধ্যরাত থেকে মঙ্গলবার সারাদিন সংঘর্ষে অর্ধশতাধিক আহত হন, তাদের মধ্যে দুজন মারা যান।

সংঘর্ষে হতাহতদের প্রাথমিক পর্যায়ে সহযোগিতা করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, তার পরও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সার্বিক সহযোগিতা করা হবে।

পরে মন্ত্রী উপজেলা মিলনায়তনে এক হাজার ২০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শানজিদা সাহনাজ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক