জাবির নতুন উপাচার্য অধ্যাপক নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2022, 10:50 AM
Updated : 17 April 2022, 10:50 AM

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পদার্থ বিজ্ঞান বিভাগের এ শিক্ষককে উপাচার্য হিসেবে নিয়োগের তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, “রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩-এর ১১ (২) ধারা অনুসারে অধ্যাপক নূরুল আলমকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।”

এতে আরও বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন, উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনিভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক নূরুল আলম সাংবাদিকদের বলেন, "এমন একটি দায়িত্ব দিয়ে আস্থা রাখার জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমার যে কাজ তা সবাইকে নিয়ে সম্পন্ন করার চেষ্টা করব।"

এর আগে চলতি বছরের ১ মার্চ উপাচার্য হিসেবে অধ্যাপক ফারজানা ইসলামের মেয়াদ শেষ হলে অধ্যাপক নূরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়।

২০১৮ সালের ১৪ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।