পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু: লালমনিরহাটে এসআই প্রত্যাহার

লালমনিরহাটে বৈশাখী মেলা থেকে জুয়াড়ি সন্দেহে আটক রবিউল ইসলাম খান নামের এক যুবক পুলিশ হেফাজতে মারা যাওয়ার ঘটনায় এক এসআইকে প্রত্যাহার করা হয়েছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2022, 10:28 AM
Updated : 15 April 2022, 10:32 AM

প্রত্যাহার হওয়া পুলিশ কর্মকর্তা হালিমুর রহমান হালিম লালমনিরহাট সদর থানার এসআই পদে কর্মরত ছিলেন। শুক্রবার তাকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে নেওয়া হয়েছে বলে সদর থানার ওসি শাহা আলম জানান।

এর আগে বৃহস্পতিবার রাতে জুয়ারি সন্দেহে আটক ২৫ বছর বয়সী যুবক রবিউলের মৃত্যু হয়। পুলিশের নির্যাতনে কারণে তার মৃত্যুর অভিযোগ তোলেন স্বজনরা।

ওসি বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার বেলা ১১টা থেকে লালমনিরহাট-রংপুর মহাসড়কের মহেন্দ্রনগর এলাকায় সড়ক অবরোধ করে নিহত স্বজন ও এলাকাবাসি। তারা এসআই হালিমুর রহমান হালিমসহ অন্যান্য পুলিশ সদস্যদের শাস্তির দাবি করেন।

এ সময় ওই সড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে বেলা ২টার দিকে লালমনিরহাট অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আতিকুর রহমানসহ পুলিশের একটি দল মহেন্দ্রনগর গিয়ে অবরোধকারীদের বোঝালে তারা সড়ক ছাড়েন।

লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের হিরামানিক এলাকায় পহেলা বৈশাখের মেলা বসে বৃহস্পতিবার। ওই মেলার পাশেই জুয়ার আসর বসানো হয়েছিল বলে পুলিশের ভাষ্য।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, জুয়ার খবর পেয়ে রাত আনুমানিক ১১টার দিকে লালমনিরহাট সদর থানার পুলিশ সেখানে অভিযানে যায় এবং ধাওয়া করে দুজনকে আটক করে।

তাদের মধ্যে মহেন্দ্রনগর ইউনিয়নের কাজির চওড়া এলাকার দুলাল খানের ছেলে রবিউল ‘অসুস্থ হয়ে পড়লে’ থানায় না নিয়ে তাকে সরাসরি লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

পুলিশ কর্মকর্তা রবিউল বলেন, হাসপাতালে নেওয়ার পর প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই যুবককে রংপুরে পাঠানোর পরামর্শ দেন চিকিৎসক। রংপুরে নেওয়ার প্রস্তুতির মধ্যে রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

খবর পেয়ে রবিউল খানের স্বজনরা ছুটে আসেন সদর হাসপাতালে। শোকের মাতমে ভারি হয়ে ওঠে হাসপাতালে পরিবেশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক