গোপালগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে ১৫ কম্পিউটার বিক্রির অভিযোগ

গোপালগঞ্জ শহরের এসএম মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মাইন উদ্দিন ভূঁইয়ার বিরুদ্ধে ১৫টি কম্পিউটার বিক্রিসহ নানা অভিযোগ তুলে তার অপসারণ দাবি করেছে শিক্ষার্থীরা।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 03:46 PM
Updated : 11 April 2022, 03:56 PM

সোমবার দুপুরে তারা বিদ্যালয় ক্যাম্পাস থেকে মিছিল বের করে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে যায়। সেখানে অবস্থান কর্মসূচি পালন করে জেলা প্রশাসক বরাবর স্মরকলিপি দিয়েছে।

স্মারকলিপিতে বলা হয়, তাদের ক্লাসরুমের অভাব রয়েছে। তবু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তিনটি ক্লাসরুম দখল করে নিজের বাসভবন তৈরি করেছেন। স্কুলের ২৫টি কম্পিউটারের মধ্যে ১৫টি কম্পিউটার তিনি বিক্রি করে দিয়েছেন। বোর্ড নির্ধারিত নিবন্ধন ফি ৭০ টাকার বদলে ২৫০ টাকা আদায় করেন। টিফিন ফান্ড থেকে প্রতি মাসে প্রধান শিক্ষক ১২ হাজার টাকা নিজের সম্মানিভাতা হিসাবে নিচ্ছেন।

তবে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মাইন উদ্দিন ভূঁইয়া সবকিছু প্রতিষ্ঠানের স্বার্থে করেছেন বলে দাবি করেছেন।

তিনি বলেন, “আমি ব্যক্তিস্বার্থে কিছুই করিনি। স্কুলের শিক্ষার পরিবেশ বজায় রাখতেই আমি কাজ করে যাচ্ছি।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাশেদুর রহমান শিক্ষার্থীদের বক্তব্য শুনেছেন।

তিনি বলেন, “ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। আমি তাদের কথা শুনেছি। শিক্ষার্থীরা একটি অভিযোগ দিয়েছে। বর্তমানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছুটিতে ঢাকায় রয়েছেন। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।”