দলমত নির্বিশেষে কাজ করার আশ্বাস শাবি শিক্ষক সমিতির

দলমত নির্বিশেষে শিক্ষকদের স্বার্থ সংরক্ষণ ও কল্যাণে কাজ করার আশ্বাস দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির নেতারা।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 09:58 AM
Updated : 11 April 2022, 09:58 AM

সোমবার সকাল ১০টায় শাবি প্রেসক্লাবের নেতাদের সঙ্গে মতবিনিময়ে শিক্ষক নেতারা এই আশ্বাস দেন এবং সবার সহযোগিতা কামনা করেন। 

শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম বলেন, আমরা সবার সঙ্গে আলোচনা করে দলমত নির্বিশেষে শিক্ষকদের স্বার্থ সংরক্ষণ ও কল্যাণে কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের কাজগুলো সুন্দরভাবে সম্পন্ন করতে সবার সহযোগিতা চাই। আমরা মনে করি, সবার সহযোগিতার ফলে আমাদের কাজ আরও বেগবান হবে।

এরপর আগামী এক বছরের কাজের পরিকল্পনা তুলে ধরেন শিক্ষক সমিতির সহসভাপতি পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন।

৩১ মার্চ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে আওয়ামীপন্থি দুটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনের মাঠে ছিল না বিএনপিপন্থি শিক্ষকরা। নির্বাচনে আখতারুল-জহির নেতৃত্বাধীন 'মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল বিজয় অর্জন করে। বিপরীতে 'মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল পরাজিত হয়। 

নবনির্বাচিত শিক্ষক সমিতির সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারং বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম নির্বাচিত হন। সমিতিতে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন সহসভাপতি পদে নির্বাচিত হন। আগমী এক বছর এ কমিটি দায়িত্ব পালন করবে। 

লিখিত বক্তব্যে অধ্যাপক জায়েদা শারমিন বলেন, শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটি বিভিন্ন কাজের উদ্যোগ নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনার জন্য সর্বাত্মক চেষ্টা করবে এই নতুন কমিটি।  শিক্ষকদের সন্তানদের জন্য স্থায়ী আধুনিক ডে-কেয়ার সেন্টার ও মিনি শিশু পার্ক নির্মাণে বলিষ্ট ভূমিকা রাখা ও শিক্ষকদের আপগ্রেডেশন-প্রমোশন নিয়মিত সম্পন্ন হওয়ার ব্যাপারে সর্বোতভাবে সোচ্চার থাকবে। শিক্ষকদের জন্য ভবনভিত্তিক শিক্ষক লাউঞ্জ তৈরির পদক্ষেপ গ্রহণ করা হবে।  

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফরহাদ হাওলাদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, যুগ্ম-সম্পাদক ড. আহসান হাবীব, সদস্য ড. মির্জা নাজমুল হাসান, মোস্তফা কামাল, সেকেন্দার আলী।

এ ছাড়া শাবি প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জি এম ইমরান হোসেন, কার্যকরী সদস্য রাশেদুল হাসান, নুরুল ইসলাম রুদ্র, হাসান নাইম, সাধারণ সদস্য হাবিবুল হাসান রিজভী, আদনান হোসেন উপস্থিত ছিলেন।