পাথরঘাটায় ডক ইয়ার্ডে আগুনে পুড়েছে ৫ ট্রলার

বরগুনার পাথরঘাটায় একটি ডক ইয়ার্ডে মেরামত করতে আসা পাঁচটি মাছ ধরার ট্রলার আগুনে পুড়ে গেছে।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 04:23 AM
Updated : 11 April 2022, 05:02 AM

পাথরঘাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আব্দুল কাদেরের মালিকানাধীন ডকইয়ার্ডে রোববার রাত সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ড হয় বলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ সরকার জানান।

তোফায়েল বলেন, পাথরঘাটা ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে ইলিয়াস কোম্পানির একটি, সেলিম ফরাজীর একটি ও পনু রাঢ়ির দুটি ট্রলার পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া এনামুল হোসাইনের একটি ট্রলার আংশিক পুড়েছে।

ডকইয়ার্ডের মালিক আব্দুল কাদের বলেন, “ডকইয়ার্ডের সারেং ইফতারির ঘণ্টা দুয়েক আগেই সব কাজ শেষ করে বাড়ি যায়। কিন্তু রাতে কিভাবে আগুন লেগেছে তা বলতে পারব না। তবে ধারণা করছি, শত্রুতাবশত হয়তো কেউ আগুন লাগিয়ে দিয়েছে।”

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার শাহজাহান সিকদার বলেন, “সমুদ্রগামী পাঁচটি মাছ ধরার ট্রলার ডক ইয়ার্ডে মেরামতের জন্য রাখা হয়েছিল। ট্রলারগুলোতে দাহ্য পদার্থ ছিল। আর অগ্নিকাণ্ডের সময় প্রচণ্ড বাতাস থাকার কারণে আগুন চারপাশে দ্রুত ছড়িয়ে পড়ে।

“পরে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।”

অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা ফায়ার সার্ভিসের এ কর্মকর্তার।

এ ঘটনা তদন্তে কমিটি গঠন করা হবে বলে জানান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক